Connect with us
ক্রিকেট

‘কখনো ভাবিনি আমেরিকায় এসে ক্রিকেট খেলবো’

Virat Kohli
বিরাট কোহলি। ছবি - সংগৃহীত

গতকাল (০২ জুন) যুক্তরাষ্ট্র-কানাডা ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এবারের আসরে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে আয়োজক হয়েছে আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টের মোট ১৬ টি ম্যাচ যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। যদিও বেজ বল-বাস্কেট বলের দেশে ক্রিকেটের কোন বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি নিয়ে অনেকেই সন্দিহান।

যে দেশে ক্রিকেটের তেমন কোন জনপ্রিয়তাই নাই, সেখানে আইসিসির বৈশ্বিক আসর আয়োজন করা নিয়েও অনেকে নাখোশ ছিল। তবে মার্কিন মুল্লুকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে বেশ খুশি ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি মনে করেন, যুক্তরাষ্ট্রে ক্রিকেট বিশ্বকাপের আয়োজন ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারকেই নির্দেশ করছে।

এ প্রসঙ্গে কোহলি বলেন, ‘আমি কখনো চিন্তাই করিনি, আমেরিকায় কখনো ক্রিকেট খেলতে আসবো। ক্রিকেট যে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে এটাই তার প্রমাণ। আমেরিকায় হয়তো খুব দ্রুতই ক্রিকেট জনপ্রিয়তা পাবে। ২০২৪ বিশ্বকাপেই সেটা প্রমাণ হয়ে যাবে।’

আরো পড়ুন : 

কোপার আগে নতুন করে সুখবর পেল আর্জেন্টিনা

নেপালকে হারিয়ে টানা চারবার চ্যাম্পিয়ন বাংলাদেশ

কোহলির এ কথা বলার কারণ, যুক্তরাষ্ট্রে খেলাটির তেমন জনপ্রিয়তা নেই বললেই চলে। তবে কোহলি মনে করেন, দেশটিতে বাসরত ভারতীয় অভিবাসীরা শীঘ্রই ক্রিকেটকে সেখানে জনপ্রিয় করে তুলবেন।

এ বিষয়ে কোহলি বলেন, ‘আমেরিকায় ভারতের অনেক মানুষ থাকেন যারা সেখানে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি করতে যথেষ্ট। বাকিদের মধ্যে ভারতীয়রা ক্রিকেট নিয়ে আগ্রহ বাড়াতে পারবেন। আমেরিকায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগও শুরু হয়েছে। মেজর লিগ ক্রিকেটে অনেক নামি-দামি খেলোয়াড়েরা এসে খেলছেন। আমার মনে হয়, সব ঠিক দিকেই যাচ্ছে।’

ক্রিফোস্পোর্টস/০৩জুন২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট