Connect with us
ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফুটবলার ভিনিসিয়ুস, সেরা তরুণ বেলিংহাম

Vinicius Junior
ভিনিসিয়ুস জুনিয়র। - সংগৃহীত

বর্তমানে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। রিয়ালের হয়ে ২০২৩/২৪ মৌসুমের লা লিগা শিরোপা জেতার পর পরশু রাতেই জিতেছেন ইউরোপীয় শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। রিয়াল মাদ্রিদের ১৫ তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম বড় কাণ্ডারি ছিলেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার। মৌসুম জুড়ে উড়ন্ত ফর্মে থাকায় অনেকেই ভিনিকে এবারের ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার বলে মনে করছেন।

রিয়াল মাদ্রিদ তারকার সুখের পালে এবার নতুন করে হাওয়া দিল নতুন আরেকটি স্বীকৃতি। ২০২৩/২৪ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই উইঙ্গার। ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জয়সূচক গোল করা রিয়াল মাদ্রিদ তারকা ক্যারিয়ারে প্রথম বারের মত এই স্বীকৃতি পেলেন।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে ১০ ম্যাচে ৬ গোলের পাশাপাশি ৫ টি অ্যাসিস্ট করেন ভিনি। এর মধ্যে সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে জোড়া গোলের পাশাপাশি ফাইনালেও গোলের দেখা পান। বায়ার্নের বিপক্ষে সেমির দুই লেগেই ম্যাচ সেরার পুরস্কারও জেতেন। আর ফাইনালে ১ গোলের পাশাপাশি সর্বোচ্চ ৮ বার ড্রিবলিং করেন।

আরো পড়ুন : কোপার আগে নতুন করে সুখবর পেল আর্জেন্টিনা

অন্য দিকে লা লিগার মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হবার পর এবার চ্যাম্পিয়ন্স লিগের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। আজ (০৩ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এই মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে ১১ ম্যাচ খেলে ৪ গোল ও ৫ এসিস্ট যোগ হয়েছে বেলিংহামের নামের পাশে। এমনকি ফাইনালে ভিনির করা গোলটির পাসও এসেছিল বেলিংহামের পা থেকেই। আর লা লিগায় এই ইংলিশ মিডফিল্ডার ১৯ গোলের পাশাপাশি ৬ গোলে সহায়তা করেছেন।

এবারের আসরে চ্যাম্পিয়ন্স লিগে যৌথভাবে সর্বোচ্চ ৮ গোল করেছেন হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপ্পে।

ক্রিফোস্পোর্টস/০৩জুন২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল