Connect with us
ক্রিকেট

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবরদের হঠাৎ টিম হোটেল পরিবর্তন

Pakistan Cricket Team
পাকিস্তান ক্রিকেট দল। ছবি - সংগৃহীত

চলমান বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হতে আর তিন দিন বাকি। কারণ আগামী ৯ জুন গ্রুপ পর্বের খেলায় একে অপরের মুখোমুখি হবে দক্ষিণ এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। তবে ভারতের বিপক্ষে লড়াইয়ের আগে হঠাৎ পাকিস্তানের টিম হোটেল পরিবর্তন করেছে আইসিসি।

অবশ্য আইসিসির এমন সিদ্ধান্ত একদম হঠাৎ করেও নেওয়া হয়নি। মূলত পিসিবি সভাপতির অভিযোগ আমলে নিয়েই পাকিস্তান দলের টিম হোটেল পরিবর্তন করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। নিউইয়র্কে পাকিস্তানের ম্যাচ ভেন্যু থেকে তাদের টিম হোটেলের দূরত্ব ছিল প্রায় দেড় ঘণ্টার মত। এই দূরত্ব নিয়েই আইসিসির কাছে অভিযোগ জানায় পিসিবি বস মহসিন নকভী। এই অভিযোগের প্রেক্ষিতেই হোটেল পরিবর্তন করেছে তারা, এমনটাই জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও সুপার।

ভারতের বিপক্ষে ম্যাচের দুই দিন পর (১১ জুন) ওই একই ভেন্যুতে বাবরদের প্রতিপক্ষ কানাডা। কিন্তু এখানে পিসিবির বড় চিন্তা ছিল ৯০ মিনিটের পথ পাড়ি দিয়ে ম্যাচ ভেন্যুতে যাওয়া-আসার ব্যাপারটা।

আরো পড়ুন : বিশ্বকাপের প্রথম ম্যাচেই ওয়ার্নারের অনন্য রেকর্ড

জিও সুপার তাদের প্রতিবেদনে জানায়, আইসিসি পিসিবির অভিযোগ মোতাবেক সমাধান করে দিয়েছে। নিউইয়র্কে পাকিস্তান দলের নতুন হোটেলটি ভেন্যু থেকে মাত্র পাঁচ মিনিটের দূরত্বে অবস্থিত। গতকাল (বুধবার) টিম হোটেলের ইস্যুটি নিয়ে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমকেও কথা বলতে হয়েছে। তবে তিনি অবশ্য এসব নিয়ে মাথা না ঘামিয়ে তা পিসিবির উপর ছেড়ে দেয়ার কথা বলেন।

ক্রিকেট পাকিস্তান নামক আরেক সংবাদমাধ্যম জানায়, ক্রিকেট বোর্ড দলের এত দূর থেকে ভেন্যুতে যাতায়াতের বিষয়টি মেনে নেবে না। তাই আইসিসি হোটেল পরিবর্তনের ব্যাপারে ব্যবস্থা না নিলপ পিসিবি নিজেদের অর্থেই ক্রিকেটারদের নতুন হোটেলে নিয়ে যাবে।

উল্লেখ্য, এর আগে হোটেল নিয়ে শ্রীলঙ্কা দলও তাদের অসন্তোষের বিষয়টি জানিয়েছিল। কারণ তাদেরও নিউইয়র্কের মাঠ থেকে দেড় ঘণ্টা দূরত্বের এক হোটেলে উঠতে হয়েছিল। নিউইয়র্কে ভারতের হোটেল অবশ্য ভেন্যু থেকে মাত্র ১০ মিনিট দূরে অবস্থিত। ডালাসে আজ (০৬ জুন) স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে পাকিস্তান।

ক্রিফোস্পোর্টস/০৬জুন২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট