Connect with us
ক্রিকেট

কাল মাঠে নামলেই নতুন রেকর্ড গড়বেন সাকিব

Shakib Al Hasan 2024 T20 WC
সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

জমে উঠেছে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই। তবে সপ্তাহখানেক আগে টুর্নামেন্ট শুরু হলেও এখনো প্রথম ম্যাচ খেলার সুযোগ হয়নি বাংলাদেশের। আগামীকাল (৮ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে টাইগাররা। এই ম্যাচে একাদশে থাকলেই নতুন এক রেকর্ডের তালিকায় নাম লেখাবেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০০৭ সালে শুরু হয় ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বৈশ্বিক আসর। চলতি বিশ্বকাপসহ নবমবারের মতো মাঠে গড়িয়েছে এই টুর্নামেন্টে। এর আগের ৮টি আসরেই অংশগ্রহণ করেছেন রোহিত শর্মা ও সাকিব। ইতোমধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের নবম আসর অর্থাৎ সবগুলো আসরেই অংশ নেওয়ার কীর্তি গড়েছেন ভারত দলপতি।

কাল শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামলেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সবগুলো টুর্নামেন্টে অংশগ্রহণ করার কীর্তি করবেন সাকিব। সাকিব ও রোহিত ছাড়া এই তালিকায় নেই আর কোনো ক্রিকেটার।

এমন মাইলফলক গড়ার আগে আইসিসিকে সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। সেখানে নিজের অনুভূতি প্রকাশ করেছেন এই সাবেক টাইগারর কাপ্তান।

আইসিসির ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আইসিসি টি-২০ বিশ্বকাপের সবগুলো আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারাটা খুবই সৌভাগ্যের। এটা করতে পেরে আমি অনেক গর্বিত ও খুশি। এ টুর্নামেন্ট গুলো খেলার সময় অনেকে স্মৃতি তৈরি হয়েছে। আশা করছি এবার আরো স্মৃতি তৈরি হবে।’

সবগুলো আসরে অংশগ্রহণের পাশাপাশি আরও একটি মাইলফলকের দ্বারপ্রান্তে সাকিব। ৪৭ উইকেট নিয়ে এই টুর্নামেন্টের উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। আর মাত্র ৩টি উইকেট নিলেই প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন এই বাঁহাতি অলরাউন্ডার।

আগামীকাল বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬ টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ডালাসের গ্র‍্যান্ড প্রেইরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আরও পড়ুন: পাকিস্তানকে আরো আগে হারানো উচিত ছিল: যুক্তরাষ্ট্র অধিনায়ক 

ক্রিফোস্পোর্টস/৭জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট