Connect with us
ক্রিকেট

আয়ারল্যান্ডকে হারিয়ে কানাডার চমক

T20 World Cup 2024_Ireland vs Canada
আইরিশদের ১২ রানে পরাজিত করেছে কানাডা। ছবি- সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একের পর এক চমক দেখাচ্ছে নীচু সারির দলগুলো। এইত গত ম্যাচেই অবিশ্বাস্যভাবে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছে যুক্তরাষ্ট্র। এবার অভিজ্ঞ আইরিশদের হারিয়ে আরো একটি অবিশ্বাস্য জয় উপহার দিলো কানাডা।

শুক্রবার (৭ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় কানাডা। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে কানাডা। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে সক্ষম হয় আইরিশরা। ১২ রান জয় পায় কানাডা।

এদিন কানাডার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৯ রান করেন নিকোলাস কির্তন। ৩৫ বলে ৩ চার ও ২ ছয়ের মারে এই রান করেন তিনি। এছাড়া ৩৬ বলে ৩৭ রান করেন শ্রেয়াস মভ্যা। অন্যদিকে আয়ারল্যান্ডের হয়ে মার্ক অ্যাডায়ার ২৪ বলে ৩৪ এবং জর্জ ডকরেল ২৩ বলে ৩০ করেন।

বল হাতে কানাডার হয়ে দুর্দান্ত করেছেন জেরেমি গর্ডন ও দিলন হেইলিগার। গর্ডন ৪ ওভারে ১৬ রান দিয়ে ২টি এবং হেইলিগার ৪ ওভার ১৮ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন। এছাড়া জুনায়েদ সিদ্দিক ও সাদ বিন জাফর ১টি করে উইকেট নেন। অন্যদিকে আইরিশদের হয়ে ব্যারি ম্যাককার্থি ও কেরিগ ইয়াং ২টি করে উইকেট শিকার করেছেন।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৯৪ রানের বিশাল পুঁজি গড়েও জিততে পারেনি কানাডা। তবে আসরের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে দলটি। তুলে নিয়েছে চলতি বিশ্বকাপের প্রথম জয়।

সংক্ষিপ্ত স্কোর

কানাডা: ১৩৭/৭ (২০ ওভার)

আয়ারল্যান্ড: ১২৫/৭ (২০ ওভার)

ফলাফল:  কানাডা ১২ রানে জয়ী

আরও পড়ুন: বর্তমান বিশ্বে রিয়াল মাদ্রিদই সেরা, বললেন লিওনেল মেসি

ক্রিফোস্পোর্টস/৮জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট