Connect with us
ফুটবল

শেষ সময়ে গোল করে ব্রাজিলকে জেতালেন সেই এনড্রিক

Brazil vs Mexico
শেষ সময়ে গোল করে ব্রাজিলকে জেতালেন এনড্রিক

কয়েকদিন পরই মাঠে গড়াবে কোপা আমেরিকা। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। সেখানে ৫ গোলের ম্যাচে শেষ পর্যন্ত ব্রাজিল জয় পেয়েছে ৩-২ গোলের ব্যবধানে। ব্রাজিলকে একদম শেষ সময়ে গোল উপহার দেন এনড্রিক।

টেক্সাসের কাইলি ফিল্ডের স্টেডিয়ামে ব্রাজিলের হয়ে ৩টি গোল করেন আন্দ্রেস পেরেইরা, মার্টিনেল্লি ও তরুণ তুর্কি এনড্রিক। মেক্সিকোর হয়ে জালের দেখা পান কুইনোনেস ও গুইলেরমো মার্টিনেজ।

রবিবার ভোরে যুক্তরাষ্ট্রের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলে সেলেকাওরা। বল থাকে ব্রাজিলের দখলে। বারবার বল নিয়ে এগিয়ে যাওয়া ব্রাজিল গোল পায় ম্যাচের প্রথম দশ মিনিটেই।

সাভিওর পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন আন্দ্রেস পেরেইরা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে ৫৪ মিনিটে গোল করে ২-০ ব্যবধানে ব্রাজিলকে এগিয়ে দেন মার্টিনেল্লি।

ব্রাজিল যেন সহজেই জিতবে এমন মনে করেছিল সবাই। কিন্তু হুট করেই জ্বলে ওঠে মেক্সিকান ফুটবলাররা। বিশ মিনিটের ব্যবধানে পরপর দুটি গোল করে বসে। ম্যাচ আসে সমতায়। ম্যাচের ৭৩ মিনিটে কুইনোনেস গোল করে মেক্সিকোর হয়ে এক গোল শোধ দেন। ম্যাচ যখন ২-১ গোলে ব্রাজিল জিততে চলছিল তখনই ৯৩ মিনিটে বদলি নেমে ২-২ এ সমতায় ফেরান গুইলেরমো মার্টিনেজ।

এবারও দর্শকরা যা আশা করেছিলেন, তা হলো না। সবাই ভাবছিল ২-২ গোলে ড্র হবে ম্যাচ। এমনকি মেক্সিকানরাও ড্র করার খুশি নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল। হঠাৎ করেই শেষ মিনিটে জ্বলে ওঠেন তরুণ তুর্কি এনড্রিক। ভিনিসিয়াসের ক্রস থেকে ৯৬ মিনিটে হেডে দারুণ গোল করে ব্রাজিলকে অসাধারণ এক জয় উপহার দেন।

আগামী ১৩ জুন কোপা আমেরিকার আগে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। আগামী ২১ জুন শুরু হবে কোপা আমেরিকার বিশেষ এই আসর।

আরও পড়ুন: বিশ্বাস হচ্ছে না মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিল: হার্শা ভোগলে

ক্রিফোস্পোর্টস/৯জুন২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল