Connect with us
ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা ম্যাচ হেরে যা বললেন শান্ত

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা। ছবি- ক্রিকইনফো

শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় শান্ত-সাকিবরা। এই ম্যাচেও ছোট লক্ষ্যে জয়ের আশা করছিল টাইগাররা। তবে শেষ পর্যন্ত ৪ রানে পরাজিত হয়ে হতাশা ছড়ায় লাল-সবুজদের মাঝে।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে মাত্র ১১৩ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেও দলের টপঅর্ডার হয়েছে ব্যর্থ। দলের হাল ধরেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। হৃদয় খেলেন ৩৭ রানের ইনিংস, মাহমুদউল্লাহ শেষ ওভারে ফিরেছেন ২০ রানের আক্ষেপ নিয়ে। শেষ ওভারে ১১ রানের সমীকরণ মেলাতে পারেনি টাইগাররা।

এমন হারের পর ম্যাচ শেষে ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক শান্ত বলেন, ‘আমরা কিছুটা নার্ভাস ছিলাম কিন্তু আত্মবিশ্বাসও ছিল। ভেবেছিলাম যে হয়ে (চেজ) যাবে, কিন্তু দুর্ভাগ্যবশত তা হয়নি। (তানজিম হাসান সাকিব) গত কয়েকদিন কঠোর পরিশ্রম করেছে, আমরা নতুন বলে উইকেট চাই। সে আজ যা সে করে দেখালো, অসাধারণ।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ম্যাচে জেতা উচিৎ ছিল বলেও মনে করেন শান্ত, ‘এই ম্যাচটা আমাদের জেতা উচিৎ ছিল, শেষ দুই ওভার তারা সত্যিই ভালো বোলিং করেছে। ক্রিকেটে এটা হতেই পারে। (রিশাদ) সে খুব ভালো বল করেছে, সে খুব কঠোর অনুশীলন করেছে। আশা করি সে এমনটা চালিয়ে যাবে। সব সমর্থকদের ধন্যবাদ, আশা করি তারা ওয়েস্ট ইন্ডিজেও আসবে।’

পরের রাউন্ডে ওঠার লক্ষ্যে এই ম্যাচ জয় গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্য। এখন তাদের পরবর্তী দুই ম্যাচ জয়ের বিকল্প কিছু ভাবা যাবে না টাইগারদের। চলতি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের অধ্যায় শেষ করে এখন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ দল। সেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে নেপাল ও নেদারল্যান্ডস।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়া হলো না বাংলাদেশের

ক্রিফোস্পোর্টস/১১জুন২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট