Connect with us
ফুটবল

যুক্তরাষ্ট্রকে হারাতে পারলো না ব্রাজিল

ব্রাজিল বনাম যুক্তরাষ্ট্র ম্যাচ। ছবি- সংগৃহীত

কোপা আমেরিকার পূর্বে দারুণ ছন্দে উড়ছিল ব্রাজিল। সাম্প্রতিক সময়ে গেল কিছু ম্যাচে বড় দল গুলোর বিপক্ষে নজরকারা পারফরম্যান্স দেখাচ্ছিল দোরিভাল জুনিয়রের শিষ্যরা। ইংল্যান্ড, স্পেন ও মেক্সিকোর বিপক্ষে দারুন ম্যাচ উপহার দিলেও কোপা আমেরিকার আগে নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হোঁচট খেল সেলেসাওরা।

ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে আজ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। এই ম্যাচে সেলেসাও সমর্থকদের বড় প্রত্যাশা থাকলেও শেষ পর্যন্ত ম্যাচ থেমেছে সমতায়। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল পেয়েছেন তাদের নতুন নাম্বার টেন রদ্রিগো গোয়েজ।

এদিন ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে ব্রাজিলের ওপর আধিপত্য বিস্তার করার চেষ্টা করে যুক্তরাষ্ট্র। ম্যাচের পঞ্চম মিনিটে গোলের এক দারুন সুযোগ তৈরি করে দলটি। ইউনুস মুসাহর দূরপাল্লার জোরালো শটে পরাস্ত হয়েছিল ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। তবে দৃষ্টিনন্দন সেই শটটি বাধাগ্রস্ত হয় ক্রসবারে লেগে।

মিনিট খানেকের মধ্যে ব্রাজিল দুর্গে আরও একাধিক শট নেয় যুক্তরাষ্ট্রের ফুটবলাররা। তবে ম্যাচে প্রথম গোল পায় ব্রাজিল। ম্যাচের ১৭তম মিনিটে সতীর্থের বাড়ানো বল বক্সের মধ্যে পেয়ে দারুন এক কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগো গোয়েজ। অবশ্য বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি দোরিভাল জুনিয়রের দল।

ম্যাচের ২৬ মিনিটে ফ্রি কিক থেকে কল করেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। ব্রাজিল মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকরা। সেই সুযোগ হাত ছাড়া করেনি যুক্তরাষ্ট্র। মানবদেয়ালের নিচ দিয়ে মাটি কামড়ানো এক শটে দলকে সমতায় ফেরান এসি মিলান অ্যাটাকিং মিডফিল্ডার।

এরপর প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি কোন দল। ১-১ সমতয়ে বিরতিতে যায় ম্যাচ। বিরতি থেকে ফিরে দারুন কিছু আক্রমণ তৈরি করে ব্রাজিল। গোলের খুব কাছে গিয়েও বারবার ফিরতে হয়েছে তাদের। নিশ্চিত কিছু গোল হজম করার হাত থেকে দলকে বাঁচিয়েছেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নার।

যুক্তরাষ্ট্রও কিছু আক্রমণ তৈরি করেছিল ভালো। তবে ব্রাজিলের রক্ষণভাগ টপকে যেতে পারেনি দলটি। শেষ পর্যন্ত ম্যাচে আর কোন গোল করতে পারেনি উভয় দল। এতে করে ১-১ সমতায় থেকেই বেজেছে ম্যাচের শেষ বাঁশি। জয়ের সুযোগ পেয়েও ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

আরও পড়ুন: বিশ্বকাপের মাঝ পথে র‌্যাংকিংয়ে বড় দুঃসংবাদ পেলেন সাকিব

ক্রিফোস্পোর্টস/১৩জুন২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল