Connect with us
ক্রিকেট

বিশ্বকাপে সর্বোচ্চ ডট বল করা বোলার মুস্তাফিজুর রহমান

Mustafizur Rahman
উইকেট নেয়ার পর মুস্তাফিজুর রহমানকে ঘিরে দলের উল্লাস। ছবি - সংগৃহীত

দীর্ঘ দিন নিজের ছাঁয়া হয়ে থাকার পর অবশেষে নিজের চেনা রূপে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। কেননা আইপিএলে নিজের স্লোয়ার, কাটারের ভেলকি দেখানোর পর চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজের জাত চিনিয়ে যাচ্ছেন টাইগার পেসার। প্রথম তিন ম্যাচে বল করেছেন চার এর কম ইকোনমিতে। এমনকি চলতি আসরে সর্বোচ্চ ডট বল দেয়া বোলারও বাংলাদেশি কাটার মাস্টার।

প্রথম তিন ম্যাচে ফিজ মোট ৪৭ টি ডট বল করেছেন। তিন ম্যাচে ৪০ টি ডট বল দিয়ে তার পরেই আছেন ভারতের জসপ্রীত বুমরাহ। বিশ্বকাপে বাংলাদেশের সবশেষ নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা দুই ম্যাচেও দুর্দান্ত বল করেন মুস্তাফিজ। ডাচদের বিপক্ষে ইনিংসের শেষ দিকে তার বোলিং নৈপুণ্য বিশাল অবদান রাখে টাইগারদের জয় নিশ্চিত করতে।

দুর্দান্ত বোলিং পারফর্মেন্সের জন্য ফিজকে প্রশংসায় ভাসিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল, ‘মুস্তাফিজ বিশ্বকাপে যেভাবে বল করেছে তা অবিশ্বাস্য। তাকে মূলত কঠিন মুহুর্তগুলোয় বল করতে দেওয়া হয়। আর সেও তার কাজগুলো ঠিক মত করতে পেরেছে। বিশ্বকাপের উইকেটও আমাদের খেলার ধরনের সাথে বেশ মানানসই। এটা অনেকটা বাংলাদেশে খেলার মতই।’

আরো পড়ুন : পর্তুগালকে ইউরোর শিরোপা জেতাতে চান রোনালদো

বাংলাদেশের পোস্টার বয় সাকিবকে নিয়েও তামিম প্রশংসা বাক্য শোনান, ‘আমার মনে হয়, এখানে তার গুরুত্ব দেখানোর কিছু ছিল না। গত ১৬-১৭ বছর ধরে জাতীয় দলে তার গুরুত্ব যে কতটুকু সেটা আমরা দেখে আসছি। মাঝে সে বেশ খারাপ সময় পার করেছে, তাকে অনেক সমালোচনার মধ্য দিয়ে যেতে হয়েছে। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে দারুণ এক ম্যাচ খেলেছে সে। শেষ পর্যন্ত ব্যাট করেছে যেটা দলের খুব কাজে লেগেছে।’

চলতি বিশ্বকাপে মুস্তাফিজ ওভার প্রতি মাত্র ৩.৯১ করে রান দিয়েছেন। আর ৩ ইনিংসে বল হাতে তার উইকেট সংখ্যা ৪। এখন পর্যন্ত কমপক্ষে ১ উইকেট শিকার করা বোলারদের মধ্যে মুস্তাফিজের চেয়ে মাত্র ৬ জন বোলার কম ইকোনমিতে বল করেছেন।

ক্রিফোস্পোর্টস/১৫জুন২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট