Connect with us
ক্রিকেট

আইসিসি থেকে সুখবর পেল সুপার এইটের দলগুলো

The teams of Super Eight got good news from ICC
চলতি বিশ্বকাপের সুপার এইটের দলগুলোর জন্য সুখবর রয়েছে। ছবি- সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ শেষে ৮টি দল উঠবে পরের রাউন্ড বা সুপার এইটে। ইতোমধ্যে ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, যুক্তরাষ্ট্র- এই ৬টি দল সুপার এইট নিশ্চিত করেছে। এই ৬ দলসহ আরো যে দুই দল সুপার এইট নিশ্চিত করবে তাদের জন্য আইসিসির তরফ থেকে সুখবর রয়েছে।

চলতি টুর্নামেন্টে সুপার এইট নিশ্চিত করা দলগুলো পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করতে পারবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দশম আসর অনুষ্ঠিত হবে ২০২৬ সালে। ভারত ও শ্রীলঙ্কা যৌথভাবে আসন্ন এই টুর্নামেন্টের আয়োজন করবে। আয়োজক দেশ হিসেবে ভারত ও শ্রীলঙ্কা সেখানে সরাসরি অংশগ্রহণ করবে।

চলতি আসরে ভারতের সুপার নিশ্চিত হলেও বাদ পড়েছে শ্রীলঙ্কা। তবে আইয়োজক দেশ হওয়ায় বাদ পড়েও সরাসরি অংশগ্রহণ করতে পারবে লঙ্কানরা। এছাড়া টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তিনে থাকা দলগুলোও সেখানে সরাসরি অংশগ্রহণ করবে। যার মধ্যে বর্তমানে শীর্ষ তিনে থাকা দলগুলো- ভারত, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যে সুপার এইট নিশ্চিত করেছে।

আরও পড়ুন:

» বিশ্বকাপে সর্বোচ্চ ডট বল করা বোলার মুস্তাফিজুর রহমান

» থাইল্যান্ডকে হারিয়ে এশিয়া কাপ হকিতে বাংলাদেশের শুভ সূচনা 

অন্যদিকে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিউজিল্যান্ড ও পাকিস্তান আগামী ৩০ জুনের মধ্যে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তিনে না আসতে পারলে বাছাইপর্বে খেলে মূলপর্বে অংশগ্রহণের সুযোগ তৈরি করে নিতে হবে।

এদিকে, প্রায় শেষদিকে প্রথম রাউন্ডের ম্যাচ। আগামী ১৮ জুন শেষ হবে প্রথম রাউন্ডের ম্যাচগুলো। সুপার এইটের বাকী দুই দুই দলও খুব শীঘ্রই নিশ্চিত হবে। যেখানে গ্রুপ-ডি থেকে সুপার এইটে যাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ। পাশাপাশি নেদারল্যান্ডসেরও সুযোগ রয়েছে। অন্যদিকে গ্রুপ-বি থেকে ইংল্যান্ড ও স্কটল্যান্ডের মধ্য থেকে যেকোনো একটি দল সুপার এইটে খেলবে।

ক্রিফোস্পোর্টস/১৫জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট