Connect with us
ক্রিকেট

বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপ শেষ করতে চায় নেপাল

Nepal wants to end the World Cup by defeating Bangladesh
আগামী সোমবার মুখোমুখি নেপাল-বাংলাদেশ। ছবি- সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ-ডি অন্যতম কঠিন একটি গ্রুপ। যেখানে রয়েছে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। অভিজ্ঞতা ও শক্তিমত্তার বিচারে দলগুলোর মধ্যে পার্থক্য থাকলে মাঠের পারফরম্যান্সে কেউ যে কারো থেকে কম নয় ইতোমধ্যেই তার প্রমাণ মিলেছে। এই গ্রুপের প্রায় প্রতিটি ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তাই মাঠের খেলায় কোনো দলকেই ছোট করে দেখার সুযোগ নেই।

গ্রুপ-ডি থেকে অপরাজিত থেকে সুপার এইট নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। আর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিতের খুব কাছেই বাংলাদেশ। তিনে থাকা নেদারল্যান্ডস ৩ ম্যাচে দুই পয়েন্ট নিয়ে এখনো সুপার এইটের আশা বাঁচিয়ে রেখেছে। শ্রীলঙ্কার বিপক্ষে বড় ব্যবধানে জয় নিয়ে বাংলাদেশের সুপার এইট নিশ্চিতের পথে বড় বাধা হতে পারে ডাচরা। তবে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে নেপালকে হারিয়ে দিতে পারলেই নেদারল্যান্ডসের জয়-পরাজয় কোনো বাধা হবে না। তাই রানরেটের ঝামেলা এড়িয়ে শেষ ম্যাচে বাংলাদেশ জয় ছাড়া অন্যকিছু ভাববে না।

আপাতদৃষ্টিতে নেপালকে সহজ প্রতিপক্ষ মনে হলেও তাদের বিপক্ষে বাংলাদেশের জয় পাওয়া যে সহজ হবে না তার আভাস পাওয়া গেছে। বিশেষ করে আজ (১৫ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এত দুর্দান্ত খেলা উপহার দেওয়ার পর দলটির বিপক্ষে মাঠে নামার আগে সবদিক থেকে প্রস্তুত থাকতে হবে নাজমুল হোসেন শান্তদের।

আরও পড়ুন:

» আইসিসি থেকে সুখবর পেল সুপার এইটের দলগুলো

»  নেপালের বিদায়ের পর বাংলাদেশের সুপার এইট সমীকরণ

আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় নেপাল। প্রথমে বোলিং করে প্রোটিয়াদের ১১৫ রানেই আটকে দেয় দলটি। জবাবে জয়ের সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত ১ রানে হেরেছে রোহিত পৌডেলের দল। ফলে এক ম্যাচ বাকী থাকতেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে নেপাল।

প্রোটিয়াদের এমন কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার পর বাংলাদেশকেও ছাড় দেবে না নেপাল সেটা অনেকটাই স্পষ্ট। পাশাপাশি দলটির অধিনায়ক রোহিত পৌডেলও বাংলাদেশের বিপক্ষে জয়ের হুংকার দিয়ে রেখেছেন। শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্ট শেষ করতে চায় তারা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ প্রসঙ্গে রোহিত বলেন, প্রোটিয়াদের বিপক্ষে জিতলে বাংলাদেশ ম্যাচটা আমাদের কাছে নকআউট ম্যাচ হয়ে যেত। এটা বাদেও পরবর্তী ম্যাচটি আমাদের জন্য গৌরবেরই হবে। আমরা টেস্ট খেলুড়ে দলকে হারাতে চেয়েছিলাম। তবে আজ সেটা হয়নি। পরের ম্যাচে আমরা সেটা করতে চাই। আজ আমরা যতটা আত্মবিশ্বাস পেয়েছি, তা ধরে রাখতে চাই।’

আগামী ১৭ জুন নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। সেন্ট ভিনসেন্টে বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

ক্রিফোস্পোর্টস/১৫জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট