Connect with us
ক্রিকেট

অস্ট্রেলিয়ার কাছে হেরে সুপার এইটের স্বপ্নভঙ্গ স্কটল্যান্ডের

T20 World Cup 2024_Australia vs Scotland
স্কটিশদের ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো প্রায় শেষের দিকে। আগেই সুপার এইট নিশ্চিত করেছে ৬টি দল। অপেক্ষা ছিল আরো দুই দলের। এবার সপ্তম দল হিসেবে সে তালিকায় যুক্ত হলো ইংল্যান্ড। গতকাল (১৫ জুন) নামিবিয়াকে হারানোর পর ইংল্যান্ডের সুপার এইটে যাওয়ার ভাগ্য নির্ভর করছিল অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচে। এ ম্যাচে অজিরা স্কটল্যান্ডকে হারালেই সুপার এইট নিশ্চিত হতো ইংলিশদের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে অজিদের কাছে হেরে ইংল্যান্ডের সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় সুপার এইটের স্বপ্নভঙ্গ হয়েছে স্কটিশদের।

রবিবার (১৬ জুন) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮০ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। জবাবে ২ বল ও ৫ উইকেট হাতে রেখে ম্যাচটি জিতে নেয় মিচেল মার্শের দল।

স্কটিশদের দেওয়া ১৮১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় অস্ট্রেলিয়া। দলীয় ২ রানের মাথায় আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। দলীয় ৬০ রানের মধ্যে অধিনায়ক মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট তুলে নিয়ে চালকের আসনে চলে আসে স্কটল্যান্ড।

আরও পড়ুন: 

» আইসিসির বিশেষ একাদশে সুযোগ পেলেন তিন বাংলাদেশী

» টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আর দেখা যাবে না বোল্টকে

পরবর্তীতে ট্রাভিস হেড ও মার্কাস স্টয়নিশের বিধ্বংসী জুটিতে ম্যাচে ফেরে অস্ট্রেলিয়া। চতুর্থ উইকেট জুটিতে ৪৪ বলে ৮০ রান যোগ করেন এই দুই ব্যাটার। হেড ৪৯ বলে ৬৮ এবং স্টয়নিশ ২৯ বলে ৫৯ করে ফিরে গেলে শেষদিকে টিম ডেভিডের ১৪ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংসে জয় নিশ্চিত করে অজিরা।

স্কটল্যান্ডের হয়ে মার্ক ওয়াট ও শাফিয়ান শরিফ ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্কটল্যান্ডের। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মাইকেল জনসকে হারায় দলটি। এরপর জর্জ মুনসে ও ব্র্যান্ডন ম্যাকমিলানের ৪৮ বলে ৮৯ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় দলটি। পরবর্তীতে ছোট ছোট জুটি গড়ে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান তোলে স্কটিশরা।

দলের হয়ে ব্র্যান্ডন ম্যাকমিলান ৩৪ বলে ৬০, রিচার্ড বেরিংটন ৩১ বলে ৪২, জর্জ মুনসে ২৩ বলে ৩৫ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ২টি এবং অ্যাস্টন আগার ও নাথান এলিস ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

স্কটল্যান্ড: ১৮০/৫ (২০ ওভার)

অস্ট্রেলিয়া: ১৮৬/৫ (১৯.৪ ওভার)

ফলাফল: অস্ট্রেলিয়া ৫ উইকেটে জয়ী

ক্রিফোস্পোর্টস/১৬জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট