Connect with us
ক্রিকেট

মালান ঝড়ে হার ঠেকাতে পারল না টাইগাররা

মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ডেভিড মালানের সেঞ্চুরিতে ৩ উইকেটের জয় পেয়েছে সফররত ইংল্যান্ড। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৯ রান তুলে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ৮ বল ও ৩ উইকেটে হাতে রেখে জয় পায় ইংলিশরা।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার জেসন রয়কে ফেরান সাকিব আল হাসান। এরপর তাইজুলের ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। তাইজুল-সাকিবদের দেখানো পথে হাঁটেন তাসকিনও। ফলে ৬৫ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড।

এ সময় জয়ের স্বপ্নই দেখে বাংলাদেশ। কিন্তু একপ্রান্ত আগলে রাখেন ইংলিশ ওপেনার ডেভিড মালান। উইল জ্যাকস, মঈন আলি ও আদিল রশিদদের সঙ্গে নিয়ে জয় দলকে জয় উপহার দেন তিনি। তুলে নেন ব্যক্তিগত সেঞ্চুরি। অপরাজিত থাকেন ১১৪ রানে।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলনেতা তামিম ইকবাল খান। শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকানোর পরের বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন লিটন কুমার দাস। আর পাওয়ার প্লের শেষ ওভারে ফিরেছেন তামিম। লিটন করেন ৭ রান। তামিমের ব্যাট থেকে আসে ২৩ রান।

পরের উইকেটে মুশফিকুর রহিমকে নিয়ে বড় জুটি গড়ায় ইঙ্গিত দেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু ১৭ রানেই সাজঘরে ফিরে যান মুশি। আর দেশসেরা অলরাউন্ডারের ব্যাটে আসে মাত্র ৮ রান।

একশ রান তুলতে না তুলতে ৪ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে সেই চাপ সামলে নেন নাজমুল হোসেন শান্ত। পঞ্চম উইকেট জুটিতে দুজনে তুলেন ৫৩ রান।

ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন শান্ত। তার ইনিংস থামে ৫৮ রানে। আর ৩১ রান করেছেন রিয়াদ। এছাড়া আফিফ করেন ৯ রান। এছাড়া মিরাজ ৭, তাসকিন ১৪ ও তাইজুল ১০ রান করেন। আর শূন্যরানে অপরাজিত থাকেন মোস্তাফিজ।

(ক্রিফোস্পোর্টস/০১মার্চ/এমএম)

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট