Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষে সেরা দশে সাকিব-মুস্তাফিজ

Tanjim Shakib-Mustafizur Rahman
তানজিম সাকিব ও মুস্তাফিজুর রহমান। ছবি- সংগৃহীত

চলতি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটাররা নিজেদের জাত চেনাতে ব্যর্থ হলেও বোলাররা ছিল দুর্দান্ত। প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপে রীতিমতো ঝড় তুলেছেন তারা। পাল্লা দিয়ে শিকার করেছেন উইকেটও। ফলে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের দুই পেসার মুস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব।

আজ (১৮ জুন) ওয়েস্ট-ইন্ডিজ-আফগানিস্তানের ম্যাচ দিয়ে বিশ্বকাপের গ্রুপ পর্বের সমাপ্তি ঘটেছে। অবশ্য গতকালই নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলে নিয়েছে বাংলাদেশ। এ ম্যাচ শেষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন তানজিম সাকিব। ৪ ইনিংসে ৪.৮০ ইকোনমিতে ৯টি উইকেট শিকার করেছেন এই তরুণ।

এছাড়া বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার করেছেন মুস্তাফিজুর রহমান। ৪ ইনিংসে ৩.৩৮ ইকোনমিতে ৭ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার।

আরও পড়ুন:

» সুপার এইটে কেমন খেলবে বাংলাদেশ, যা বললেন মুশফিক

» ছক্কাবৃষ্টিতে গেইলকে শীর্ষস্থান থেকে সরিয়ে দিলেন পুরান 

এ দুজনই টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন। যেখানে ৫ নম্বরে জায়গা করে নিয়েছেন তানজিম সাকিব এবং মুস্তাফিজের জায়গা হয়েছে ১০ নম্বরে।

এদিকে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে রয়েছেন আফগান পেসার ফজলহক ফারুকী। ৪ ইনিংসে ১২ উইকেট শিকার করেছেন তিনি। তালিকায় দুই থেকে সাতে থাকা সব বোলাররাই সমান ৯টি করে উইকেট শিকার করেছেন। যেখানে যথাক্রমে রয়েছেন ট্রেন্ট বোল্ট, আকিল হোসেইন, আনরিচ নরকিয়া, তানজিম সাকিব, আলজারি জোসেপ ও অ্যাডাম জাম্পা।

৮ উইকেট নিয়ে তালিকার আটে রয়েছে নুয়ান থিসারা। এছাড়া সমান ৭টি করে উইকেট তালিকার নয় ও দশে রয়েছেন টিম সাউদি ও মুস্তাফিজুর রহমান।

ক্রিফোস্পোর্টস/১৮জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট