Connect with us
ক্রিকেট

অভিভাবক হারালো বিসিবির এইচপি ইউনিট

Jafrul Ahsan BCB's HP unit
না ফেরার দেশে চলে গেছেন কোচ জাফরুল এহসান। ছবি- সংগৃহীত

এক অভিভাবককে হারিয়ে ফেলল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এইচপি ইউনিট। না ফেরার দেশে চলে গেছেন কোচ জাফরুল এহসান (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। মরণম্যাধি ব্ল্যাড ক্যান্সারের সঙ্গে লড়াই করে হেরে গেছেন তিনি।

মঙ্গলবার (১৮ জুন) দিবাগতে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শোক সংবাদটি জানিয়েছেন তার মেয়ে লামিসা তাহসিন কায়নাত।

মৃত্যুর আগে জাফরুল এহসানের বয়স ছিল ৬০ বছর।

কোচ জাফরুলের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিসিবি।

আরও পড়ুন :

» সুপার এইটে বাংলাদেশের ভালো খেলার উপায় বলে দিলেন তামিম

» টি-টোয়েন্টি বিশকাপ ২০২৪ : সুপার এইটের সময়সূচি

জানা গেছে, ২০২২ সালের ডিসেম্বর থেকে ব্ল্যাড ক্যান্সার অ্যাকিউট মাইলয়েড লিউকেমিয়ার (এএমএল) সঙ্গে লড়াই করছিলেন তিনি। এরপর গত বছরের সেপ্টেম্বর থেকে পুরোপুরি কাজের বাইরে চলে যান। চিকিৎসার জন্য ভারতের চেন্নাইও গিয়েছিলেন। সেখান থেকে দুই মাস পরই ফিরে আসেন। এরপর থেকে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এর মধ্যেই গত সোমবার রাতে শরীরের পরিস্থিতি খারাপ হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে না ফেরার দেশে চলে যান তিনি।

এক নজরে কোচ জাফরুল এহসানে বর্নাঢ্য কারিয়ার

২০০৬ সাল থেকে বিসিবির সঙ্গে পথচলা শুরু জাফরুলের। ২০০৭ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় নারী দলের প্রধান কোচ ছিলেন তিনি। এরপর ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট গঠন হলে এহসান সেই দলের ব্যাটিং কোচের দায়িত্ব নেন। তিনি এইচপি ইউনিটের প্রধান কোচ ও ব্যাটিং কোচ ছিলেন ২০১৫ সাল থেকে ২০২২ পর্যন্ত।

ক্রিফোস্পোর্টস/১৮জুন২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট