Connect with us
ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয়ে সেমির আশা বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ

যুক্তরাষ্ট্রকে হারালো ওয়েস্ট ইন্ডিজ। ছবি- ক্রিকইনফো

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর এবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এদিন রান তাড়া করতে নেমে যুক্তরাষ্ট্রের বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছে ক্যারিবিয়ান ব্যাটাররা। ৯ উইকেট ও ৫৫ বল হাতে রেখে বড় জয় তুলে নিয়ে সেমিফাইনালের আশা বাঁচাল রভম্যান পাওয়েলের দল।

বার্বাডোজে এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায় চলতি বিশ্বকাপের সহযোগী আয়োজক যুক্তরাষ্ট্র। ক্যারিবিয়ানদের হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন আন্দ্রে রাসেল ও রস্টোন চেস। এদিকে জবাব দিতে নেমে ১০ ওভার ৫ বলে মাত্র ১ উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্রের দেওয়া লক্ষ্য পূরণ করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবিয়ানদের বিপক্ষে আজ ভালো শুরু করেছিল যুক্তরাষ্ট্র। পাওয়ার প্লেতে মাত্র ১ উইকেট হারিয়ে ৪৮ রান তুলে নেয় দলটি। তবে এরপর উইন্ডিজ বোলারদের নিয়মিত উইকেট শিকারে বিপর্যয়ে পড়ে অ্যারন জোন্সরা। নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই ১২৮ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্রের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ১৬ বলে ২৯ রান করেন আ্যান্ড্রিস গোস।

জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্র বোলারদের উপর রীতিমতো তান্ডব চালিয়েছে ক্যারিবিয়ান ব্যাটাররা। ওপেনিংয়ে শাই হোপ ৮ ছক্কা ও ৪ বাউন্ডারিতে খেলেন ৩৯ বলে ৮২ রানের অপরাজিত টর্নেডো ইনিংস। জনসন চার্লস ১৪ বলে ১৫ রান করে বিদায় নিলে শাই হোপকে সঙ্গ দেন উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। ৩ ছক্কায় ১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

যুক্তরাষ্ট্রের বোলিং ইনিংসে হাত ঘোরানো ছয় বোলারের সকলেই দিয়েছেন ওভারপ্রতি ৯ বেশি রান। মিলিন্দ কুমার ইনিংসের নবম ওভারে একাই দেন ২২ রান। এই ওভারের শেষ তিন বলে টানা তিন ছক্কা হাঁকিয়েছেন শাই হোপ। ম্যাচের জয়সূচক রানটাও ছক্কা মেরে পূরণ করেছেন এই ক্যারিবীয় ব্যাটার। ওয়েস্ট ইন্ডিজের একমাত্র উইকেট স্বীকার করেন হারমীত সিং।

সুপার এইটের গ্রুপ-২ থেকে টানা দুই জয়ে সেমির লড়াইয়ে সবার উপর রয়েছে দক্ষিণ আফ্রিকা। এরপর একটি করে জয় ও হার নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। আগ্রাসী ব্যাটিংয়ে গ্রুপে নেট রান রেটের হিসেবে সবার উপরে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের শেষ ম্যাচে তাই প্রোটিয়াদের হারাতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত করবে ক্যারিবিয়ানরা।

আরও পড়ুন: ইংল্যান্ডকে হারিয়ে সেমির পথে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

ক্রিফোস্পোর্টস/২২জুন২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট