Connect with us
ফুটবল

পোল্যান্ডের বিপক্ষে ড্র করে শেষ ষোলোতে ফ্রান্স

Euro 2024_Poland vs France
স্পট কিক থেকে গোল করেছেন এমবাপ্পে। ছবি- সংগৃহীত

চলমান ইউরোতে গ্রুপ-ডি এর ম্যাচে মঙ্গলবার (২৫ জুন) পোল্যান্ডের মুখোমুখি হয়ে ফ্রান্স। এই ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে দ্বিতীয় স্থান থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে ফ্রান্স।

ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে ম্যাচের ৬ মিনিটেই ফ্রান্সের গোলবারে আক্রমণ করে পোল্যান্ড। তবে গোলকিপার মাইক মেইগনান দারুণ সেভ দিয়ে বল আটকে দেন। ম্যাচের ১১ মিনিটে প্রথম আক্রমণে যায় ফ্রান্স। পোল্যান্ডের বক্সে দেম্বেলের বাড়ানো বল জালে পাঠাতে ব্যর্থ হন বারকোলা। এরপর দুপাশ থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকে। তবে প্রথমার্ধ গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই আক্রমণে যায় ফ্রান্স। ম্যাচে ৪৯তম মিনিটে পরপর দু’বার সুযোগ পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন ফ্রান্স দলপতি কিলিয়ান এমবাপ্পে। তবে ম্যাচের ৫৩তম মিনিটে দেম্বেলের কল্যাণে পেনাল্টি পায় ফ্রান্স। আর স্পট কিক থেকে গোল করে লেস ব্লুজদের এগিয়ে দেন এমবাপ্পে।

আরও পড়ুন:

» আগামীকাল চিলির মুখোমুখি আর্জেন্টিনা, খেলা দেখবেন যেভাবে

» প্রথম বিশ্বকাপে অংশ নিয়েই রেকর্ডবুকে রিশাদ 

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফ্রান্স। ম্যাচের ৭৬ মিনিটে পেনাল্টি পায় পোল্যান্ড। ফ্রেঞ্চ ডিফেন্ডার ডায়ট উপামেকানো বক্সের ভেতর অ্যাটাকার ক্যারল সুইডারস্কিকে ফাউল করলে পেনাল্টির আবেদন করে পোল্যান্ড। ভিএআর চেকের পর পেনাল্টি উপহার পায় পোল্যান্ড। আর এই সুযোগ থেকে গোল করে দলকে সমতায় ফেরান লেভানডফস্কি।

স্পট কিক থেকে দুই গোলের পর একাধিক আক্রমণ করেও কোনো গোলের দেখা পায়নি দুই দল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় ম্যাচটি।

গ্রুপ-ডি এর আরেকটি ম্যাচে নেদারল্যান্ডসকে ২-৩ গোলে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে অস্ট্রিয়া। ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে উঠেছে দলটি। অন্যদিকে ১ জয় ও ২ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করেছে ফ্রান্স।

ক্রিফোস্পোর্টস/২৬জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল