Connect with us
ক্রিকেট

এলপিএলে মুস্তাফিজের দলে খেলবেন তাওহীদ হৃদয়

Tawhid Hridoy will play in Mustafiz's team in IPL
এলপিএলে একই দলে খেলবেন মুস্তাফিজ ও হৃদয়। ছবি- সংগৃহীত

আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল)দল পেয়েছেন বাংলাদেশের তরুণ তারকা ব্যাটার তাওহীদ হৃদয়। এলপিএলের ফ্রাঞ্চাইজি ডাম্বুলা সিক্সার্স তাকে দলে ভিড়িয়েছে। এর আগে নিলামে অবিক্রীত থাকলেও এবার সরাসরি চুক্তিতে তাকে কিনে নিয়েছে ফ্রাঞ্চাইজিটি। বুধবার (২৬ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ডাম্বুলা সিক্সার্স কর্তৃপক্ষ।

এর আগে সরাসরি চুক্তিতে বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজকে দলে ভিড়িয়েছিল ফ্রাঞ্চাইজিটি। এর ফলে ডাম্বুলা সিক্সার্সের জার্সিতে একসঙ্গে মাঠ মাতাতে দেখা যাবে হৃদয় ও মুস্তাফিজকে।

এলপিএলের এক আসরে খেলার অভিজ্ঞতা রয়েছে হৃদয়ের। গত আসরে জাফনা কিংসের হয়ে খেলেছেন তিনি। আর নিজের প্রথম আসরে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। ৬ ইনিংসে ৩৮.৭৫ গড় ও ১৩৫.৯৬ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটার।

আরও পড়ুন:

» এক যুগ পর র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে জায়গা হারালেন সাকিব

» টি-টোয়েন্টিতে কোন বিশ্বকাপে কেমন খেলেছে বাংলাদেশ? 

তাছাড়া বর্তমানে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন হৃদয়। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। ৭ ইনিংসে ২১.৮৬ গড় ও ১২৮.৫৭ স্ট্রাইক রেটে ১৫৩ রান করেছেন। যেখানে ২টি চল্লিশোর্ধ্ব ও ১টি তিরিশোর্ধ্ব ইনিংস রয়েছে।

অন্যদিকে এলপিএলে খেলার কোনো অভিজ্ঞতা নেই মুস্তাফিজের। এটাই তার প্রথম আসর। সম্প্রতি ভালো ছন্দেও রয়েছেন এই বাঁহাতি পেসার। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ইনিংসে ৮ উইকেট শিকার করেছেন তিনি, যেখানে ওভারপ্রতি ৫.৪৬ ইকোনমিতে রান দিয়েছেন।

আগামী ১ জুলাই মাঠে গড়াবে এলপিএলের এবারের আসর। আর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই বি-লাভ কেন্ডির মোকাবিলা করবে হৃদয়-মুস্তাফিজদের ডাম্বুলা সিক্সার্স।

ক্রিফোস্পোর্টস/২৬জুন২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট