Connect with us
ক্রিকেট

জয় দিয়ে মেজর লিগে অভিষেক রাঙালেন সাকিব

এমএলসি ক্রিকেটে সাকিব। ছবি- সংগৃহীত

সাকিব আল হাসানের হাত ধরে প্রথমবারের মতো কোন টাইগার ক্রিকেটার নাম লিখেছেন মেজর লিগ ক্রিকেটে। আজ সকালে আমেরিকান এই লিগে (এমএলসি) লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে অভিষেক ঘটেছে টাইগার অলরাউন্ডারের। আর টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ জয় দিয়ে রাঙিয়েছে সাকিবের দল।

গতকাল শুক্রবার মেজর লিগের দ্বিতীয় আসর শুরু হয়। আজ টেক্সাসের গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামে টেক্সাস সুপার কিংসকে ১২ রানে পরাজিত করেছে সাকিবের দল নাইট রাইডার্স। এদিন সাকিব দলের হয়ে চার নম্বরে ব্যাট করতে নেমে ১৩ বলে খেলেন ১৮ রানের একটি ইনিংস। এছাড়া বল হাতেও গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেছেন এই বাঁহাতি স্পিনার।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান সংগ্রহ করে নাইট রাইডার্স। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে আলী খানের দুর্দান্ত বোলিংয়ে ১৫০ রানের বেশি করতে পারেনি টেক্সাস সুপার কিংস। এতে করে ১২ রানের জয় নিয়ে আসর শুরু করলো সাকিব আল হাসানের দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স।

ইনিংসের শুরুতে এদিন ব্যাটিং বিপর্যয়ে পড়ে নাইট রাইডার্স। পাওয়ার প্লের তৃতীয় ওভারেই জেসন রয় ও সুনীল নারিনের উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর উন্মুক্ত চাঁদকে সঙ্গে নিয়ে জুটি বাঁধেন সাকিব আল হাসান। তাতে ২৩ বলে ৩৯ রানের পার্টনারশিপে ম্যাচে ফিরে নাইট রাইডার্স। সাকিবের ব্যাট থেকে তিন বাউন্ডারিতে আসে ১৮ রান।

দলের হয়ে ৪৫ বলে সর্বোচ্চ ৬৮ রান করেন উন্মুক্ত চাঁদ। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ বলে ২৬ রান করেন নীতিশ রৌনিক কুমার। তাদের ব্যাটে ভর করে লড়াই করার পুঁজি পায় নাইট রাইডার্স। জবাব দিতে নেমে ভালো শুরু পায় টেক্সাস সুপার কিংস। ওপেনিংয়ে ফিফটি হাকান ডেভিড কনওয়ে। ৩৯ বলে ৫৩ রান করে আউট হন তিনি।

তবে কনওয়ে আউট হওয়ার পর একে একে উইকেটের পতন ঘটতে থাকে টেক্সাসের। আমেরিকান পেস বোলার আলী খান চার ওভারে ৩৩ রান খরচায় তুলে নেন প্রতিপক্ষের ৪ উইকেট। তার সঙ্গে স্পেন্সার জনসন, সাকিব আল হাসান ও সুনীল নারিন উইকেট শিকারে যোগ দিলে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে সক্ষম হয় টেক্সাস সুপার কিংস।

আরও পড়ুন: চূড়ান্ত হয়েছে সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ

ক্রিফোস্পোর্টস/৬জুলাই২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট