Connect with us
ফুটবল

সুয়ারেজের গোলে সমতা, টাইব্রেকারে কানাডাকে হারাল উরুগুয়ে

Suarez's goal equalizes, Uruguay defeats Canada in tiebreaker
লুইস সুয়ারেজের শেষ মুহূর্তের গোলে সমতায় ফিরেছিল উরুগুয়ে। ছবি- সংগৃহীত

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারিত ম্যাচে আজ (রবিবার) মুখোমুখি হয় সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দল কানাডা ও উরুগুয়ে। এ ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ২-২ গোলে সমতার পর টাইব্রেকারে কানাডাকে হারিয়ে কোপার তৃতীয় স্থান অধিকার করেছে উরুগুয়ে।

নর্থ ক্যারোলিনায় ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় উরুগুয়ে। সেবাস্টিয়ান ক্যাসিরেসের পাস থেকে দারুণ এক গোল করেন রদ্রিগো বেন্তাঙ্কুর। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি উরুগুয়ে। ম্যাচের ২২ মিনিটে ইসমাইল কোনের গোলে সমতায় ফেরে কানাডা। প্রথমার্ধে ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মেতে উঠে দুই দল। তবে গোলের দেখা পাচ্ছিলো না কেউ। একপর্যায়ে ১-১ গোলের সমতা নিয়েই পেনাল্টির দিকে এগোচ্ছিলো ম্যাচ। তবে ৮০ মিনিটে সকল নীরবতা ভেঙে গ্যালারিতে প্রাণ ফিরে পায় কানাডার সমর্থকেরা। বদলি হিসেবে নামা জনাথন ডেভিডের গোল লিড নেয় কানাডা।

আরও পড়ুন:

» উইম্বলডনের নতুন রানি বারবোরা ক্রেচিকোভা

» আর্জেন্টিনা বনাম কলম্বিয়া: লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট কে পরবে? 

শক্তিশালী উরুগুয়েকে হারিয়ে দেওয়ার খুব কাছেই ছিল দ্য রেডরা। তবে ম্যাচের যোগ করা সময়ে কানাডার হৃদয়ভঙ্গ করেন লুইস সুয়ারেজ। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে নামা এই সাবেক বার্সেলোনা তারকার গোলে সমতায় ফেরে লাতিনের এই শক্তিশালী দলটি।

২-২ গোলে সমতার পর অতিরিক্ত সময় না থাকায় ম্যাচ সরাসরি টাইব্রেকারে গড়ায়। সেখানে কানাডাকে হারিয়ে আসরের তৃতীয় স্থান নিশ্চিত করে মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

এর আগে সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে কানাডা ২-০ গোলে এবং কলম্বিয়ার কাছে উরুগুয়ে ১-০ গোলে হেরে ফাইনালের আগে ছিটকে যায় তারা।

ক্রিফোস্পোর্টস/১৪জুলাই২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল