Connect with us
ক্রিকেট

সাকিব-লিটনদের ছাড়পত্র নিয়ে যা বললেন হাতুরাসিংহে

আইপিএলের জার্সিতে সাকিব ও লিটন, ইনসেটে হাথুরুসিংহে (ছবি কেকেআর ফেসবুক পেইজ ও গুগল)

চলতি মাসের ৩১ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর। আবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা রয়েছে দুই টাইগার তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের।

এদিকে জাতীয় দলের খেলা থাকার কারণে আইপিএলে অংশ নিতে এখনো বিসিবির নিকট থেকে ছাড়পত্র (এনওসি) পাননি তারা। এ নিয়ে বিসিবি প্রধানের বক্তব্য ও বোর্ডের অবস্থান নিয়ে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিও প্রতিক্রিয়া জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যমে।

এ বিষয়ে আলোচনা চরমে থাকার মধ্যেই এবার মুখ খুলেছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহে।

সংবাদ মাধ্যোমকে তিনি বলেন, আইপিএলের চেয়ে দেশের খেলার গুরুত্ব অনেক বেশি। ‘ এ বিষয়ে আমি মনে করি, বোর্ডের সিদ্ধান্ত দেশের জন্যই আগে খেলা। আর নিলামে নাম তোলার আগে তাদেরকেও একই বার্তা দিয়েছিল বোর্ড। যা এখনো একই আছে। তবে সন্দেহও নেই যে আইপিএল টপ ক্লাস আসর। হ‌্যাঁ, আইপিএলে অংশগ্রহণ করলে তাদের স্কিলের উন্নতি হবে এটা সত‌্য। তবে নাম্বার ওয়ান প্রায়োরিটি হচ্ছে দেশের জন‌্য খেলা।’

প্রসঙ্গত, আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল, আর বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ শুরু হবে ৪ এপ্রিল থেকে।

অপরদিকে দেশের মাটিতে টেস্ট ম্যাচ হবে আর এতে অধিনায়ক সাকিব আল হাসান থাকবেন না, এছাড়া অন্যতম সেরা ব্যাটার লিটন থাকবেন না-এটা কিভাবে হয়? এ কারণে বিসিবি সভাপতি কয়েক দিন আগে বলে দিয়েছেন, ‘দেশের খেলা ফেলে আইপিএল নয়।’

আরও পড়ুন: পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে মরক্কোর ইতিহাস

ক্রিফোস্পোর্টস/২৬মার্চ২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট