Connect with us
ক্রিকেট

অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল। ছবি- সংগৃহীত

গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজেদের কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। যেখানে টাইগারদের টপ অর্ডার ব্যাটাররা দলকে ভুগিয়েছে বেশ। তবে গেল কয়েকটি মেজর টুর্নামেন্টের মতোই ঘুরেফিরে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া ক্রিকেটারদেরই খেলিয়ে আসছিল টিম। যার বড় কারণ ছিল বিকল্প হিসেবে তেমন কোন ক্রিকেটার না থাকা। তাই আরও একবার দলের পাইপলাইন মজবুত করার পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বয়সভিত্তিক পর্যায়ের ক্রিকেটকে নতুন করে ঢেলে সাজানোর কাজ করছে। বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় সাফল্য অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিশ্বকাপ জয়। ২০২০ সালের সেই সাফল্যমন্ডিত দলের অনেক সদস্য এখন জাতীয় দলের নিয়মিত সদস্য। এরপর ২০২৩ সালের এশিয়া কাপ জয় বাদে বিশ্ব মঞ্চে তেমন একটা দাপট দেখাতে পারেনি জুনিয়র টাইগাররা। তাই নতুন করে এই বয়স ভিত্তিক দল নিয়ে কাজ শুরু করেছে। যার পরিকল্পনা হিসেবে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল।

এরই মধ্যে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো দলের সেই কোচকে পুনরায় দলের সঙ্গে যুক্ত করেছে বিসিবি। তার অধীনে বিকেএসপিতে ৩৯ ক্রিকেটার নিয়ে চলছে অনুশীলন। এই যুব ক্রিকেটারদের পূর্ণাঙ্গ প্রস্তুতির জন্যেই আরব আমিরাতের সঙ্গে ঘরের মাঠে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। গতকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) এই সিরিজের বিষয়টি নিশ্চিত করেছেন অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক এহসানুল হক সেজান।

সেজান বলেন, ‘ আগামী অক্টোবর মাসে বাংলাদেশ সফরে আসছে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তাদের বিপক্ষে যুবাদের একটা তিন দিনের ও চারটি ওয়ানডে ম্যাচ আছে। ওটাই আমাদের যুবা এই দলটার প্রথম সিরিজ। এই সিরিজকে কেন্দ্র করে ২৮ জন ক্রিকেটার নিয়ে প্রাকটিস করছি। আর বাকি ১১ জন পরীক্ষা দিচ্ছে। তো যখন বাকিদেরও অনুশীলনের মধ্যে নিয়ে আসতে, পারব তখন আমরা দলটাকে মোটামুটি গুছিয়ে নেবো।’

আরও পড়ুন: তবে কি হাইব্রিড মডেলেই হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি?

ক্রিফোস্পোর্টস/২৬জুলাই২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট