Connect with us
ক্রিকেট

পাকিস্তান শাহিনসকে ৫ রানে হারিয়ে সিরিজ বাঁচাল এইচপি

Pakistan A vs Bangladesh A
পাকিস্তান শাহিনসকে ৫ রানে হারিয়ে সিরিজ বাঁচিয়েছে এইচপি দল। ছবি - সংগৃহীত

পাকিস্তান শাহিনসের বিপক্ষে সদ্যই চার দিনের দুই ম্যাচের একটি সিরিজ শেষ করেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান শাহিনসের কাছে ১৪৮ রানে হেরে যায় এইচপি দল। তবে শেষ ম্যাচে ৫ রানের নাটকীয় জয়ে ২ ম্যাচের সিরিজ সমতায় শেষ করতে পেরেছে মাহমুদুল হাসান জয়ের দল।

শেষ ম্যাচে জয় পেতে পাকিস্তান শাহিনসের লক্ষ্য দাঁড়ায় ২৯৬ রান। আজ (২৯ জুলাই) ম্যাচের চতুর্থ দিনের এক পর্যায়ে শাহিনসের রান ছিল ৭ উইকেট হারিয়ে ২৮৭ রান। সেখান থেকে আর ৩ রান যোগ করতেই শেষ ৩ উইকেট হারিয়ে তীরে এসে তরী ডোবে পাকিস্তান শাহিনসের। আর শেষ মুহুর্তের নাটকীয় জয়ে ১-১ এ সিরিজ শেষ করে এইচপি দল।

দ্বিতীয় ম্যাচে এইচপির অধিনায়ক জয় ব্যাট-বল হাতে অনবদ্য ছিলেন। দুই ইনিংসে ব্যাট হাতে ৬৯ ও ৬৫ রানের ইনিংস খেলার পর শেষ ইনিংসে বল হাতে ২১ রান খরচায় তুলে নেন ৫ উইকেট।

এদিকে আজ (২৯ জুলাই) চতুর্থ দিনে পাকিস্তান শাহিনস যখন ব্যাট করতে নামে তখন তাদের স্কোরবোর্ডে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান। দিনের শুরুটাও ভালোই করে পাকিস্তানিরা কিন্তু হাসিবউল্লাহ অর্ধ শতক (৫১) করে সাজ ঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে যায় তারা। আর শেষ মুহুর্তে কাপ্তান জয়ের টানা ২ ওভারে উইকেট শিকারে রুদ্ধশ্বাস জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

পাকিস্তানিদের কফিনে শেষ পেরেক ঠুকেন স্পিনার হাসান মুরাদ তার ঘূর্ণিতে কাশিফ আলিকে বোল্ড করার মধ্য দিয়ে।

এর আগে ম্যাচের প্রথম ইনিংসে জয় ও আইচ মোল্লার অর্ধ শতকের কল্যাণে ২৫৮ রানের সংগ্রহ দাঁড় করায় এইচপি। জবাবে পাকিস্তান শাহিনস ১৭৯ রানে গুটিয়ে গেলে ৭৯ রানের বড় লিড পায় বাংলাদেশের প্রতিনিধিরা। দ্বিতীয় ইনিংসে টাইগাররাও তেমন সুবিধা করতে পারেননি। ২১৬ রান তুলতেই সবকটি উইকেট হারিয়ে ফেলেন মাহমুদুল জয়ের দল।

অস্ট্রেলিয়ায় হাই পারফরমেন্স দলের এখনো একটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলা বাকি রয়েছে।

ক্রিফোস্পোর্টস/২৯জুলাই২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট