Connect with us
ক্রিকেট

বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন নিয়ে কতটা উদ্বিগ্ন আইসিসি?

বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। ছবি- আইসিসি

আর মাত্র কিছু দিনের অপেক্ষা; তারপর বাংলাদেশের মাটিতেই অনুষ্ঠিত হবে নারী ক্রিকেটের সবথেকে বড় আয়োজন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই মেজর টুর্নামেন্টটি। তবে কোটা আন্দোলনকে কেন্দ্র করে বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে কিছুটা উদ্বিগ্ন হতেই পারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি।

দেশের চলমান অস্থিরতা কাটিয়ে উঠতে এখনো চলমান রয়েছে কারফিউ। তাই সম্পূর্ণ স্বস্তিতে থাকতে পারছি না দেশের ক্রীড়াঙ্গনও। কারফিউয় চলার কারণে চট্টগ্রামে বাতিল করা হয় বাংলাদেশ টাইগার্সের অনুশীলনও। এই পরিস্থিতিতে এখানে মেজর টুর্নামেন্ট আয়োজন নিয়ে আইসিসি এর আগে নিজেদের উদ্বিগ্নের কথা জানালেও এবার এই প্রসঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে আইসিসির কোন উদ্বেগ নেই। গত রোববার এই বিষয়টি গণমাধ্যমের সামনে নিশ্চিত করেছেন পাপন। আইসিসির বোর্ড সভা থেকে ফিরে তিনি বলেন, ‘আমি যখন সেখানে (শ্রীলঙ্কা) গিয়েছিলাম তখন দেশে অস্থিরতা চলছিল। বাংলাদেশ থেকে বাইরে যোগাযোগের অবস্থা ছিল না। এমন খবরে তারা চিন্তিত হয়ে পড়েন।’

তবে নাজমুল হাসান পাপনকে দেখে উদ্বেগমুক্ত হতে পেরেছে আইসিসি এমনটাও উল্লেখ করেন তিনি, ‘আমাকে দেখার পর তারা বুঝতে পারেন যে, সব ঠিক আছে (বাংলাদেশে)। এরপর আইসিসির সভায় এ নিয়ে কোনো কথাই হয়নি।’

এর আগে ক্রিকবাজের এক প্রতিবেদনে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে আইসিসির উদ্বেগের কথা উঠে এসেছিল। গত ২৩ জুলাই প্রকাশিত সেই প্রতিবেদনে আইসিসির এক কর্মকর্তার সূত্রে ক্রিকবাজ জানায় পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সংস্থাটি। যদিও এখনও টুর্নামেন্ট শুরু হতে বেশ সময় বাকি আছে। তবে সত্য সমাপ্ত আইসিসির ভোট সভায় বিসিবিকেও নিজেদের চিন্তার কথাটি অবহিত করেছে তারা।

অবশ্য এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে অনেকটা সময় বাকি থাকায় খুব একটা চিন্তার কারণ দেখছে না সংশ্লিষ্টরা। তবে বর্তমান পরিস্থিতি যদি সান্ত্বনা হয়ে আরও দীর্ঘতর অস্থিরতার দিকে এগিয়ে যায় তবে দেশের ক্রীড়াঙ্গনে পড়বে এর বড় প্রভাব। সে ক্ষেত্রে বিশ্বকাপ নিয়েও বিকল্প চিন্তা ভাবনা আসতে পারে আইসিসির ভাবনায়। অবশ্য বিষয়টি নিয়ে এখনই উদ্বিগ্ন না হওয়ার কথা জানিয়েছেন পাপন।

আরও পড়ুন: এনগোলা কান্তে : আবর্জনার পর্বত থেকে স্বপ্ন ছোঁয়ার গল্প

ক্রিফোস্পোর্টস/৩০জুলাই২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট