Connect with us
ফুটবল

বাংলাদেশ নিয়ে যে বার্তা দিলেন আর্জেন্টাইন ফুটবলার

এনজো ফার্নান্দেজ। ছবি- ফার্নান্দেজ

গেল কাতার বিশ্বকাপে গোটা বিশ্ব মিডিয়া দেখেছিল আর্জেন্টিনা ফুটবলের জন্য বাংলাদেশি ভক্ত-সমর্থকদের আবেগ। যা চোখ এড়ায়নি আর্জেন্টাইন ফুটবলারদের। বিভিন্ন সময়ে বাংলাদেশী এ সকল ভক্ত সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়ে এসেছেন এই দলের বিশ্বকাপ জয়ী বিভিন্ন ফুটবলার। এবার বাংলাদেশের অস্থিতিশীল পরিস্থিতিতে সকলের জন্য প্রার্থনা করেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার এনজো ফার্নান্দেজ।

দীর্ঘ সময় যাবত শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল গোটা বাংলাদেশ। এখন যেখানে যুক্ত হয়েছে বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষ। অহিংস আন্দোলনে বিভিন্ন কারণে ছড়িয়েছে সহিংসতা। হয়েছে অসংখ্য হতাহত। যেখানে নিহতদের স্মরণে ও অন্যায়ের প্রতিবাদে বহু সংখ্যক মানুষ ফেসবুকে লাল কাপড়ে চোখ মুখ বেঁধে প্রতীকি ছবি পোস্ট করেছিলেন।

এবার সেই ধারাবাহিকতায় বাংলাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে নিজের অফিশিয়াল ফেসবুক একাউন্টে পোস্ট করেছেন আর্জেন্টিনার ফুটবলার এনজো ফার্নান্দেজ। যার ক্যাপশনে তিনি প্রার্থনা করেছেন সকল বাংলাদেশীদের জন্য, ‘বাংলাদেশে বসবাসরত আমার সকল ভক্তদের বলছি, আমি তোমাদের কথা শুনছি, প্রার্থনা করছি তোমাদের জন্য।’

এনজো ফার্নান্দেজের পোস্ট।

গতকাল শনিবার (৩ আগস্ট) ফেসবুকে এমন পোস্ট করেছিলেন ফার্নান্দেজ। এর আগে গত মাসের ১৯ জুলাই যখন দেশের পরিস্থিতি ভয়াবহ ছিল তখনও খোঁজ রেখেছিলেন এই ফুটবলার। ফেসবুক পোস্টে জানান দিয়েছিলেন নিজের সমবেদনা। তিনি সেই পোস্টে বলেছিলেন, ‘বাংলাদেশে থাকা যেসকল মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন, তাদের জন্য আমার প্রার্থনা ও সহমর্মিতা রইল।’

এদিকে, কিছুদিন আগেই আর্জেন্টিনার রেকর্ড সর্বোচ্চ ১৬ বারের মতো কোপা আমেরিকার শিরোপা জয়ের অংশ হয়েছেন এনজো ফার্নান্দেজ। বর্তমানে তিনি ব্যস্ত আছেন ইংলিশ ক্লাব চেলসির হয়ে প্রাক-মৌসুমের খেলা নিয়ে। তবে এত কিছুর মাঝেও তিনি খোঁজ খবর রাখছেন স্বদেশ ব্যতীত বিশ্বের অন্যতম আর্জেন্টাইন সমর্থক জাতির।

আরও পড়ুন: প্যারিসে দ্রুততম মানবী জুলিয়ান আলফ্রেড

ক্রিফোস্পোর্টস/৪আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল