Connect with us
ফুটবল

এল ক্লাসিকোতে রিয়ালকে হারালো বার্সেলোনা

রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা। ছবি- সংগৃহীত

চলতি মাসের শুরুতেই ইন্টার মিলানের বিপক্ষে প্রীতি ম্যাচে ১-০ গোলে পরাজিত হয়েছিল রিয়াল মাদ্রিদ। এবার পাঁচ মৌসুম প্রস্তুতি হিসেবে খেলা নিজেদের দ্বিতীয় ম্যাচেও পরাজয়ের স্বাদ পেল স্প্যানিশ জয়েন্টরা। তবে এই পরাজয়ে বেশ আহতই হয়েছে রিয়াল। কেননা ম্যাচটি ছিল তাদের চিরপ্রতিদ্বন্ধে বার্সেলোনার বিপক্ষে।

আজ রোববার (৪ আগস্ট) নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। যেখানে কাতলানদের কাছে ২-১ গোলে পরাজিত হয় লস ব্লাঙ্কোসরা। বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন পাও ভিক্টর। যেখানে প্রথম গোলে রবার্ট লেওয়ান্ডোভস্কি ও দ্বিতীয় গোলে সহায়তা করেছেন আলেক্স ভ্যালে।

এদিন ম্যাচে বল দখল ও আক্রমণে সমানভাবে লড়াই করেছে উভয় দল। তবে বিরতির আগে এবং পরে ১২ মিনিটের ব্যবধানে পরপর দুই গোল দিয়ে দলকে জয়ের পথ দেখান পাও ভিক্টর। যদিও ম্যাচের ২৩ তম মিনিটে গোল পেয়ে গিয়েছিল রিয়াল তবে সেটা কাটা পড়ে অফসাইডের ফাঁদে। অবশ্য ম্যাচের ৮২ তম মিনিটে নিকো কাজের গোলে হারের ব্যবধান কমায় তারা।

ম্যাচের ৪২ তম মিনিটে সতীর্থের বাড়ানো একটি ক্রস গোলপোস্টের একদম সামনে পেয়ে যান লেওয়ান্ডোভস্কি। বল রিসিভ করে ভিক্টরের কাছে বাড়ালে মাথা দিয়ে আলতো হেডে জালে জড়ান তিনি। এরপর বিরতি থেকে ফিরে বক্সের ভেতর থেকেই আলেক্সের বাড়ানো মাইনাস প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ান ভিক্টর।

ম্যাচে আরো কিছু সুযোগ তৈরি করেছিল বার্সেলোনা তবে কাজে লাগাতে পারেনি তারা এদিকে ম্যাচের ৮২ তম মিনিটে কর্নার থেকে আসা বল ফাঁকায় পেয়ে যান নিকো। রীতিমতো উড়ন্ত হেডে বল প্রতিপক্ষের জালে জড়ান এই ফুটবলার। তখনো ম্যাচে কাম ব্যাকের স্বপ্ন দেখতে থাকা রিয়াল মাদ্রিদ চেষ্টা চালায় সমতায় ফেরার। তবে শেষ পর্যন্ত ম্যাচে আর কোন গোলের দেখা পায়নি তারা।

আরও পড়ুন: ফ্রান্সকে বিদায় করে সেমিফাইনালে ব্রাজিল

ক্রিফোস্পোর্টস/৪আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল