Connect with us
ফুটবল

সালাউদ্দিনকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম

Bangladesh Football Ultras gave Salahuddin an ultimatum to resign
সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’।ছবি- সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের জন্য আল্টিমেটাম দিয়েছে ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ নামের এক সমর্থক গোষ্ঠী। আলট্রাসের সভাপতি আমিনুল ইসলাম শিপলুসহ অন্যান্য কয়েকজন সদস্যরা মিলে ফেডারেশন ভবনে পদত্যাগের এক দফার লিখিত দাবি পেশ করেছেন।

এই দাবিতে বলা হয়, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ বাফুফের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজ আক্তার কিরনকে সেচ্ছায় পদত্যাগ করতে হবে। তাদের পদত্যাগের জন্য আলট্রাসদের পক্ষে থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। সেচ্ছায় পদত্যাগ না করলে ২৪ ঘণ্টা পর বাফুফে ভবনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

শেখ হাসিনার পদত্যাগের পর নড়েচড়ে বসেছে দেশের ক্রীড়াঙ্গনও। আওয়ামী লীগের শাসনামলের বেশিরভাগ সময় জুড়েই বাফুফে সভাপতির দায়িত্ব পালন করেছেন সালাউদ্দিন। তবে দীর্ঘ ষোল বছর দায়িত্ব পালন করলেও দেশের ফুটবল উন্নয়নে খুব একটা ভূমিকা রাখতে পারেননি তিনি। যার ফলে সরকার পতনের পরেই তার পদত্যাগ চেয়েছে এই সমর্থক গোষ্ঠী।

আরও পড়ুন:

» কানাডায় খেলতে নেমে লাঞ্ছিত হলেন সাকিব

» সরকার পতনের পর এবার কী হবে পাপন-সালাউদ্দিনের? 

এছাড়া দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন বাফুফের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজ আক্তার কিরন। সম্প্রতি ফিফার তদন্তে দোষী প্রমাণিত হয়ে জরিমানা গুনেছেন সালাম মুর্শেদী। অন্যদিকে সাফ জেতা নারীদের উন্নয়নেও ব্যর্থ হয়েছেন কিরন। যার ফলে এই তিনজনের পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে আল্টট্রাসরা।

উল্লেখ্য, বাংলাদেশের সবচেয়ে বড় ফুটবল ফ্যান গ্রুপ ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’। তারা দেশের ফুটবলের প্রাণ। ছোট-বড় এবং সকল পেশার মানুষের সমন্বয়েই এই ফ্যান গ্রুপ গঠিত হয়েছে। তারা মাঠের খেলায় গ্যালারি মাতিয়ে রাখে এবং দেশের ফুটবলের উন্নয়নেও সরব ভূমিকা পালন করে থাকে।

ক্রিফোস্পোর্টস/৬আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল