Connect with us
ক্রিকেট

শহীদদের স্মরণের মধ্য দিয়ে শুরু হলো ক্রিকেটারদের অনুশীলন

বাংলাদেশি ক্রিকেটারদের অনুশীলন পূর্ব মুহূর্ত। ছবি- বিসিবি

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম আজ অনেকদিন পর হয়ে উঠেছে প্রাণবন্ত। দেশের অস্থির পরিস্থিতির কারণে টানা কয়েকদিন স্থগিত থাকার পর আজ থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের অনুশীলন সেশন। এদিন পাকিস্তান সিরিজকে সামনে রেখে বিসিবির রাডারে থাকা ক্রিকেটারদের নিয়ে অনুশীলন পর্ব আয়োজন হয়।

এদিকে গেল কিছু দিনে শিক্ষার্থীদের কোটা আন্দোলন এক পর্যায়ে গণমানুষের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে পরিণত হয়। যেখানে ছাত্র-ছাত্রী ও সাধারণ জনগণের চাপে শেষ পর্যন্ত এক দফা দাবি মেনে পদত্যাগ করে দেশ ছাড়তে বাধ্য হন সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ছাত্র জনতার এই আন্দোলনে গেল কিছু দিনে শহীদ হয়েছেন্ অন্তত তিন্ শতাধিক মানুষ।

তাই এদিন ক্রিকেটারদের অনুশীলনের পূর্বে সেই সকল শহীদদের স্মরণ করলেন ক্রিকেটার ও কোচিং স্টাফরা। মোনাজাতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন তারা। তার পর শুরু হয় ক্রিকেটারদের নিয়মিত অনুশীলন। এক মিনিটের নীরবতাও পালন করেন তারা। তবে এদিন অনুশীলনের মাঝে বিসিবিতে দেখা যায় সেনাবাহিনীর টহল দল।

মূলত সরকার পতনের পর গতকাল মঙ্গলবার বিসিবি প্রাঙ্গনে উপস্থিত হয়েছিলেন অসংখ্য বোর্ড কর্মকর্তা। সে সময় তাদের বিভিন্ন রাজনৈতিক স্লোগান দিতেও শোনা যায়। ক্রীড়া সংগঠকরা ঘোষণা দিয়েছিলেন বোর্ডে পরিবর্তন আনার। আজ যেন বিসিবিতে সেই সকল রাজনৈতিক ব্যাক্তি বর্গের আগমন ঠেকাতেই অবস্থান করছিল সেনাবাহিনীরা।

এদিকে পাকিস্তান সিরিজ সামনে রেখে আগামী ১৭ আগস্ট দেশ ছাড়বেন জাতীয় দলের ক্রিকেটাররা। এরপর ২১ আগস্ট থেকে শুরু হবে রাওয়ালপিন্ডি টেস্ট। লাল বলের দ্বিতীয় ম্যাচে ৩০ আগস্ট করাচিতে মাঠে নামবে দুদল। এরই মধ্যে বাংলাদেশ সিরিজের জন্য শান মাসুদকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে পাকিস্তান।

আরও পড়ুন: বিশ্বকাপ আয়োজনে আইসিসির তালিকায় বাংলাদেশের বিকল্প যেসব দেশ

ক্রিফোস্পোর্টস/৭আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট