Connect with us
ক্রিকেট

সাবেক ইংলিশ ক্রিকেটার গ্রাহাম থর্প এভাবে চলে গেলেন!

Graham Thorpe
গ্রাহাম পল থর্প। ছবি- সংগৃহীত

২০০৫ সালের ৫ জুন বাংলাদেশের বিপক্ষে খেলা টেস্ট ম্যাচ দিয়ে ক্যারিয়ারে ইতি টেনেছিলেন সাবেক ইংলিশ ক্রিকেটার গ্রাহাম থর্প। ১৯৯৩ থেকে ২০০৫ পর্যন্ত দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে ১শ টেস্ট খেলেছেন এই ব্যাটার। পরে ক্রিকেট কোচিংকে শেষ সময়ের সঙ্গী করেন থর্প। বিশ্ব মঞ্চে দাপুটে এই ক্রিকেটার হঠাৎ এভাবে চলে যাবেন! কেউ যেন বিশ্বাস করতে চাইছেন না।

৫৫ বছর বয়সে নিজ হাতে জীবন প্রদীপ নিভিয়ে দিয়েছেন গ্রাহাম পল থর্প। গত ৫ আগস্ট মারা গেছেন তিনি। তার পরিবারের দাবি গ্রাহাম থর্প আত্মহত্যা করেছেন

দ্য টাইমসকে থর্পের স্ত্রী অ্যামান্ডা জানিয়েছেন, বেশ কয়েক বছর ধরেই বিষণ্নতা, হতাশা ও দুশ্চিন্তায় ভুগছিলেন তার স্বামী।

তিনি বলেন, সম্প্রতি সে বলতো সে না থাকলেই নাকি আমরা ভালো থাকবো। সত্যি সত্যি সে এমটাই করেছে। আমাদের ছেড়ে চলে গেছে— আত্মহত্যা করেছে। আমরা বিধ্বস্ত হয়ে গেছি।

আরও পড়ুন:

» রাজনৈতিক নয়, মেধার বিবেচনায় দলে সাকিব: প্রধান নির্বাচক

» প্যারিস অলিম্পিক: পদক পেলো কতটি দেশ, বাংলাদেশ কী পেলো?

» গত বিশ্বকাপের টাকা এখনো পায়নি ক্রিকেটাররা, কী বলছে বিসিবি?

তিনি আরও বলেন, গত কয়েক বছর ধরেই গ্রাহাম হতাশা ও দুশ্চিন্তায় ভুগছিলেন। ২০২২ সালে একবার আত্মহত্যার চেষ্টা করে। তখন দীর্ঘ দিন হাসপাতালের আইসিইউতে থাকতে হয়। গোটা পরিবার সবসময় তার পাশে ছিল। অনেক রকমের চিকিৎসাও করানো হয় কিন্তু দুর্ভাগ্য— কিছুই এলো না।

দুই কন্যা সন্তানের জনক সাবেক এই ক্রিকেটার কিছুদিন ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। ২০২২ সালে তার আফগানিস্তানের প্রধান কোচ হওয়ার কথা ছিল। সে বছরই অসুস্থতার কারণে তা আর হয়নি।

Graham Thorpe

গ্রাহাম পল থর্প (Graham Thorpe) ছবি- সংগৃহীত  

১৯৬৯ সালের ১ আগস্ট ইংল্যান্ড এর ফার্নহামে জন্ম নেওয়া গ্রাহাম পল থর্প ২০২৪ সালের ৫ আগস্ট ইংল্যান্ডেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

এদিকে গ্রাহাম থর্পের নামে একটি ফাউন্ডেশন করার কথা ভাবছে তার পরিবার।

ক্রিফোস্পোর্টস/১২আগস্ট২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট