Connect with us
ক্রিকেট

অস্ট্রেলিয়ায় শেষ ওভারে হারল বাংলাদেশ এইচপি

Bangladesh HP lost by 5 wickets against Tasmania
তাসমানিয়ার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ এইচপি। ছবি- সংগৃহীত

অস্ট্রেলিয়ার ডারউইনে চলছে টপ এন্ড টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ৯ দলের এই টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ অংশ নিয়েছে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট বাংলাদেশ এইচপি। শুরুটাও দারুণ করেছিল আকবর আলির নেতৃত্বাধীন দলটি। প্রথম ম্যাচে মেলবোর্ন রেনেগেডসকে ৭৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল তারা। তবে দ্বিতীয় ম্যাচে এসে জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি আকবর-তামিমরা।

সোমবার (১২ আগস্ট) আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে তাসমানিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ এইচপি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে দলটি। জবাবে ১৯.৩ ওভারে ৫ উইকেট হাতে রেখে ম্যাচটি জিতে নেয় তাসমানিয়া।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন ওপেনাররা। তবে একপ্রান্তে জিসান আলম ২৩ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হলেও অন্য প্রান্তে ধীরগতির ইনিংস খেলেন তানজিদ হাসান তামিম। ২৯ বলে ২৮ রান করে আউট হয়েছেন এই ওপেনার।

আরও পড়ুন:

» ক্রিকেটারদের রাজনীতিতে যোগদান প্রসঙ্গে যা বললেন প্রধান নির্বাচক

» সাবেক ইংলিশ ক্রিকেটার গ্রাহাম থর্প এভাবে চলে গেলেন! 

তবে এদিনও দলের হাল ধরেছেন পারভেজ হোসেন ইমন। প্রথম ম্যাচে ৪৯ বলে ৬৯ রান করা এই ব্যাটার আজ ২৯ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন। এছাড়া অধিনায়ক আকবর আলির ১৭ বলে ২০ রান এবং অন্যান্য ব্যাটারদের ছোট ছোট ক্যামিওতে ১৬৬ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ এইচপি।

১৬৬ রান ডিফেন্ড করতে নেমে শুরুটাও ভালোই হয়েছিল বাংলাদেশের। দলীয় ১৩ রানেই তাসমানিয়ার উদ্বোধনী জুটি ভেঙে দেন আলিস আল ইসলাম। এরপর দলীয় ৫১ রানের মধ্যে আরো দুটি উইকেট তুলে নেন মাহফুজুর রহমান রাব্বি ও রকিবুল ইসলাম।

তবে এক প্রান্তে বাংলাদেশ উইকেট তুলে নিলেও অপরপ্রান্তে একাই লড়ে যান জ্যাক ডোরান। তার ৩৭ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস এবং শেষদিকে রাফ ম্যাক মিলানের ৯ বলে ১৭ রানের ঝোড়ো ক্যামিওতে ৩ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের তীরে পৌঁছে যায় তাসমানিয়া।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন রকিবুল হাসান। এছাড়া আলিস, আবু হায়দার ও রাব্বি ১টি করে উইকেট শিকার করেছেন।

ক্রিফোস্পোর্টস/১২আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট