Connect with us
ফুটবল

সুপার কাপ ফাইনালে রাতে মুখোমুখি রিয়াল-আটালান্টা

Real madrid players
সুপার কাপ ফাইনালে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। ছবি - সংগৃহীত

বিরতির পর আবার শুরু হতে যাচ্ছে ক্লাব ফুটবলের নতুন মৌসুম। ২০২৪/২৫ মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক খেলায় আজ বুধবার (১৪ আগস্ট) রাতেই সুপার কাপ ফাইনালে আটালান্টার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ম্যাচটি শুরু হবে পোল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১ টায়।

মূলত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগের শিরোপা জেতা দুই দলের মধ্যে সুপার কাপ ফাইনাল অনুষ্ঠিত হয়। গেল মৌসুমে এই দুই শিরোপা জেতা রিয়াল মাদ্রিদ ও আটালান্টা উভয় দলই দুর্দান্ত ফর্মে ছিল। ইতালিয়ান জায়ান্টদের কাছে হেরেই পুরো মৌসুম উড়তে থাকা লেভারকুসেনের জয়রথ থেমেছিল। ইউরোপা লিগের ফাইনালে আটালান্টা সামনে সেভাবে দাঁড়াতেই পারেনি জাবি আলোনসোর দল।

অন্য দিকে, ভিনিসিয়ুস, বেলিংহাম ও লুনিনের অনবদ্য পারফর্মেন্সে ভর করে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল লস ব্লাঙ্কোসরা। তার উপর দু’দলের ডাগআউটে আছেন দুই ইতালিয়ান মাস্টারমাইন্ড কার্লো আনচেলত্তি ও জিয়ান পিয়েরো গ্যাসপারেনি। তাই বলা যায়, ফুটবল ভক্তদের জন্য রাতে এক জমজমাট ফাইনালের লড়াই অপেক্ষা করছে।

আরো পড়ুন : অস্ট্রেলিয়ায় অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে হারল বাংলাদেশ এইচপি দল

আরেকটি কারণে আজকের ম্যাচটি রিয়াল ভক্তদের জন্য আগ্রহের কেন্দ্রে রয়েছে। আালান্টার বিপক্ষে ম্যাচ দিয়েই রিয়ালের জার্সিতে প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক ঘটতে যাচ্ছে তাদের নতুন গ্যালাক্টিকো কিলিয়ান এমবাপ্পের। দীর্ঘ ৫-৬ বছরের নাটকীয়তা শেষে এই ফরাসি তারকা তার স্বপ্নের ক্লাবে ফ্রি দলবদলে যোগদান করেছেন। এতে আগে থেকেই শক্তিশালী স্প্যানিশ জায়ান্টরা দল হিসেবে বর্তমানে যে আরো দুর্বার হয়ে উঠবে, তাতে কোনো সন্দেহ নেই। মৌসুমের শুরুতে তাই একাদশ সাজাতে হয়তো আনচেলত্তিকে মধুর সমস্যাতেই পরতে হবে।

এখন পর্যন্ত সুপার কাপ সর্বাধিক পাঁচ বার করে জিততে পেরেছে এসি মিলান, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আজ তাই রিয়ালের সামনে সুযোগ এসেছে একমাত্র দল হিসেবে সর্বোচ্চ ছয় বার এই শিরোপা ঘরে তোলার কীর্তি গড়ার। আর কোচ হিসেবে আনচেলত্তি ও খেলোয়াড় হিসেবে কার্ভাহাল এবং মদরিচ হবে পাঁচ বারের শিরোপা জয়ী।

আর প্রথমবারের মত ইউরোপা লিগ জয়ী আটালান্টাও স্বপ্ন বুনছে রিয়াল মাদ্রিদকে বধ করার। কেননা ক্লাব ইতিহাসে প্রথমবারের মত সুপার কাপের ফাইনাল খেলা দলটির এখন একমাত্র লক্ষ্যই হলো সুপার কাপ ঘরে তোলা।

ক্রিফোস্পোর্টস/১৪আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল