Connect with us
ক্রিকেট

বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট ম্যাচ শঙ্কার মুখে!

Pakistan vs Bangladesh test series
পাকিস্তান-বাংলাদেশ টেস্ট সিরিজ। ছবি - সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দ্বিপাক্ষিক টেস্ট সিরিজের মধ্য দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ও পাকিস্তান। আগামী ২১ তারিখ রাওয়ালপিন্ডি টেস্টের মধ্য দিয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে একে অপরের মুখোমুখি হবে দু’দল। তবে সিরিজ শুরুর আগে নতুন শঙ্কা দেখা দিয়েছে। পূর্বাভাসে জানা গেছে, প্রতিকূল আবহাওয়া ও বৃষ্টির দরুণ ভেস্তে যেতে পারে রাওয়ালপিন্ডি টেস্ট।

পাকিস্তানের দুই সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান ও জিও সুপার তাদের সংবাদে এমনটাই জানিয়েছে। দেশটির আবহাওয়া বিভাগের ভাষ্যমতে, প্রথম টেস্টের পাঁচ দিনই রাওয়ালপিন্ডিতে বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। তার উপর বর্তমানে সেখানে প্রতিকূল আবহাওয়া থাকায় ভেন্যুর পিচ প্রস্তুতের কাজ এখনো শুরু করা সম্ভব হয়নি মাঠ কর্মীদের জন্য।

আরো পড়ুন : বাবরকে নিয়ে সাবেক পাকিস্তানি তারকার এ কেমন মন্তব্য!

তবে রাওয়ালপিন্ডি টেস্টের জন্য নিজেদের প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখছেন না দুই দলের ক্রিকেটাররা। অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন তারা। অন্য দিকে, পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের আনঅফিসিয়াল টেস্ট ম্যাচ খেলছে বাংলাদেশ ‘এ’ দল। নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে এই দলে মুশফিকুর রহিমসহ জাতীয় দলের আরও পাঁচ-ছয় জন সিনিয়র ক্রিকেটারও খেলছেন।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে প্রথম টেস্ট কোন পিচে খেলা হবে সেটা এখনো নিশ্চিত করা হয়নি। তবে ক্রিকেটারদের প্রত্যাশা অতি শীঘ্রই আবহাওয়ার উন্নতি ঘটবে। ২১-২৫ টেস্ট রাওয়ালপিন্ডি টেস্ট শেষে করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট। দ্বিতীয় ম্যাচটি হবে সেখানকার ন্যাশনাল ব্যাংক ক্রিকেট স্টেডিয়ামে।

উল্লেখ্য, করাচি টেস্টে গ্যালারিতে কোনো দর্শক থাকবে না। মূলত ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির অন্যতম ভেন্যু এই স্টেডিয়ামটির গ্যালারিতে বর্তমানে সংস্কার কাজ চলছে। তাই দর্শকশূণ্য স্টেডিয়ামে খেলতে হবে উভয় দলকে।

ক্রিফোস্পোর্টস/১৬আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট