Connect with us
ক্রিকেট

বিগ ব্যাশের দলকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি

Bangladesh HP reached the semi-finals after defeating Perth Scorchers
পার্থ স্কর্চার্সকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ এইচপি। ছবি- সংগৃহীত

টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজে পার্থ স্কর্চার্সকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) দল। পার্থ স্কর্চার্সকে ৩ উইকেটে হারিয়ে এই সিরিজে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে আকবর আলির দল।

শনিবার (১৭ আগস্ট) গ্রুপ পর্বে নিজেদের ষষ্ঠ ও শেষ ম্যাচে পার্থ স্কর্চার্সের মুখোমুখি হয় বাংলাদেশ এইচপি। ডারউইনে টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক আকবর আলি।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে পার্থ। দলের পক্ষে ৫৬ বলে ৫৬ রান করেন টিগু উইলি। এছাড়া ব্যাক্সটাদ হল্ট ২৬ বলে ৩৪ এবং কিটন ক্রিচেল ১৩ বলে ১৭ রান করেন।

বাংলাদেশের পক্ষে দুর্দান্ত বোলিং করেন রিপন মন্ডল। চার ওভারে মাত্র ১৯ রান খরচায় ২টি উইকেট তুলে নেন এই পেসার। এছাড়া রকিবুল হাসান ৪ ওভারে ২৭ রান দিয়ে ২টি এবং আবু হায়দার রনি ৪ ওভারে ৩০ রান দিয়ে ১টি উইকেট শিকার করেছেন।

আরও পড়ুন:

» বাংলাদেশে অনিশ্চিত বিশ্বকাপ, আয়োজনে আগ্রহী জিম্বাবুয়ে

» মেসির মাঠে ফেরার অপেক্ষা বাড়ছেই 

১৩০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ এইচপি। দলীয় ১৫ রানেই তিনটি উইকেট হারায় তারা। এরপর ওপেনার জিশান আলম ও অধিনায়ক আকবর আলির জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। তবে দলীয় ৫৪ রানের মাথায় ফিরে যান জিশান। এরপর ছোট ছোট জুটি গড়ে এগোতে থাকে বাংলাদেশ।

ম্যাচের ১৮তম ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মাহফুজুর রহমান রাব্বি। প্রথম তিন বলে দুই ছয় ও এক চারের মারে দলকে চালকের আসনে ফেরান তিনি। শেষ পর্যন্ত ৩ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ১৩ বলে ৩৫ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত ছিলেন রাব্বি।

এছাড়া আকবর ৩৩ বলে ৩৫, জিশান ২৬ বলে ২৬ এবং শামীম পাটোয়ারী ১৭ বলে ১৬ রান করেন। পার্থের হয়ে ম্যাথু কেলি ৩টি এবং রিচার্ডসন ২টি উইকেট নেন।

ক্রিফোস্পোর্টস/১৭আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট