Connect with us
ফুটবল

লেভান্ডফস্কির জোড়া গোলে জয় দিয়ে মৌসুম শুরু করল বার্সেলোনা

বার্সেলোনার জয়। ছবি- সংগৃহীত

লা লিগার এবারের আসরে জয় দিয়ে শুভ সূচনা করলো বার্সেলোনা। যেখানে নতুন কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে ভ্যালেন্সিয়াকে তাদের ঘরের মাঠে পরাজিত করেছে কাতালানরা। এদিন আগে পিছিয়ে পড়েও লেভান্ডফস্কির জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

গতকাল শনিবার (১৭ আগস্ট) রাতে ভ্যালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে স্বাগতিকদের ২-১ গোলে পরাজিত করেছে বার্সা। এদিন হুগো দুরোর গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। তবে এরপর পিছিয়ে থাকা ম্যাচে জোড়া গোল করে দলকে জয় এনে দেন পোলিশ তারকা রবার্ট লেভান্ডফস্কি।

এদিন ম্যাচের শুরু থেকে নিজেদের আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। তবে প্রথমার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে উভয় দল। তবে গোলের দেখা পাচ্ছিল না কোন দল। শেষ পর্যন্ত পাল্টা আক্রমণে ম্যাচের ডেডলক ভাঙেন ভ্যালেন্সিয়ার স্প্যানিশ ফরোয়ার্ড হুগো দুরো। ৪৪ মিনিটে লোপেসের ক্রস থেকে হেডে বল জড়ান জালে।

এরপর পরপর কিছু আক্রমণে কাতালানদের চেপে ধরার চেষ্টা করে ভ্যালেন্সিয়া। তবে গোল খেয়ে ম্যাচে ফিরতে বেশি দেরি করেনি বার্সেলোনা। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে দলকে সমতায় ফেরান লেভান্ডফস্কি। বাঁ পাশ থেকে আলেহান্দ্রো বাল্দের ক্রসে ভলি শটে বল বাড়ান লামিনে ইয়ামাল। গোল মুখে স্লাইড করে জালে সেই বল জড়ান লেভান্ডফস্কি।

ম্যাচের লিড নেয়া দ্বিতীয় গোলটি করতেও বেশি দেরি করেনি এই পোলিশ তারকা। বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করেন লেভান্ডফস্কি। ডি বক্সের মধ্যে রাফিনহাকে প্রতিপক্ষ ফুটবলার ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। সেটপিস থেকে গোল করে দলকে এগিয়ে নেন লেভান্ডফস্কি। ম্যাচে আর কোন গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

আরও পড়ুন: রোনালদোর নাসরকে হারিয়ে সুপার কাপ জিতল আল হিলাল

ক্রিফোস্পোর্টস/১৮আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল