Connect with us
ক্রিকেট

বিসিবি থেকে পদত্যাগ করলেন জালাল ইউনুস

জালাল ইউনুস। ছবি- সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পতনের পর বদলের হাওয়া লাগছে দেশের প্রায় সকল সেক্টরে। যার ব্যতিক্রম নয় ক্রীড়াঙ্গনও। সেই ধারাবাহিকতায় এবার দেশের অন্যতম ক্রীড়া সংগঠন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি থেকে পদত্যাগ করলেন জালাল ইউনুস। সংগঠনটির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান ছিলেন এই কর্মকর্তা।

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়নে পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছিলেন জালাল ইউনুস। সেই পদ থেকে এবার সরে দাঁড়ালেন তিনি। আজ সোমবার (১৯ আগস্ট) নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন এনএসসির কাছে।

দীর্ঘদিন যাবত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে বিভিন্ন দায়িত্বে জড়িত ছিলেন জালাল ইউনুস। দীর্ঘদিন বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। এরপর ২০২১ সালে ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান দায়িত্ব থেকে আকরাম খান সরে দাঁড়ালে তার জায়গায় সুযোগ পেয়েছিলেন জালাল ইউনুস।

গেল চার বছর বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন এই বোর্ড কর্মকর্তা। এদিকে সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে চাপের মুখে সরকার পতনের পর দেশের সকল ক্ষেত্রে আসতে শুরু করে রদবদল। রাজনৈতিকভাবে প্রভাব খাটানো বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা হয়তো পদত্যাগ করেছেন কিংবা রয়েছেন আত্মগোপনে। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সরকার পতনের পর থেকে রেখেছেন নিজেকে আড়ালে। চলতি বছরে দেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা থাকলেও সামনে থেকে কোন দায়িত্ব পালন করছেন না বিসিবির এই প্রধান কর্মকর্তা। এদিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে এরই মধ্যে বিসিবির কাছে জানতে চেয়েছে, আইন মোতাবেক পাপনের জায়গায় অন্য কাউকে আনার সুযোগ আছে কিনা সে বিষয়ে।

আরও পড়ুন: বিসিবি প্রাঙ্গণে হঠাৎ তামিম ইকবালের আগমন

ক্রিফোস্পোর্টস/১৯আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট