Connect with us
ক্রিকেট

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে আবেগপ্রবণ হয়ে যা বললেন হাথুরুসিংহে

Chandika Hathurusinghe
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি- সংগৃহীত

দীর্ঘ একমাসব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে। আন্দোলনে দেশের ছাত্র-জনতা সফল হলেও এর বিনিময়ে জড়েছে অনেক রক্ত, প্রাণ হারিয়েছে কয়েকশত মানুষ। এবার এ প্রসঙ্গে কথা বলেছেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ ২০২৩-২৫ এর অংশ হিসেবে দুটি টেস্ট খেলতে পাকিস্তানে অবস্থা করছে বাংলাদেশ। আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে মাঠে গড়াবে প্রথম টেস্ট। এই ম্যাচের আগে আজ সোমবার (১৯ আগস্ট) সংবাদ সম্মেলনে আসেন হাথুরুসিংহে। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নিয়েও কথা বলেছেন টাইগার প্রধান।

এ নিয়ে কিছুটা আবেগপ্রবণ হয়ে হাথুরু বলেন, ‘এই ঘটনা আমাকে ছুঁয়ে গেছে। যারা আপনজন হারিয়েছে তাদের জন্য আমার প্রার্থনা রইল। শেষ কয়েকদিন খুব কঠিন ছিল। আশা করি, বাংলাদেশের পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্থিতিশীল হয়ে উঠবে। ছাত্ররা তাদের যে অধিকার নিয়ে আন্দোলন করেছে তা পাবে।’

আরও পড়ুন:

» প্রথম টেস্ট শুরুর ২ দিন আগেই পাকিস্তানের একাদশ ঘোষণা

» ক্রীড়া উপদেষ্টার সঙ্গে হঠাৎ তামিমের সাক্ষাৎ কীসের ইঙ্গিত দিচ্ছে?

সংবাদ সম্মেলনের শুরুতে পিন্ডি টেস্ট নিয়ে কথা বলেন হাথুরুসিংহে। তিনি মনে করেন পিন্ডির উইকেট পেসারদের বাড়তি সুবিধা দিবে এবং উইকেট বিবেচনা করেই একাদশ সাজানো হবে বলে জানান এই কোচ, ‘পিন্ডির উইকেটে ঘাস রয়েছে, তাই আমার মনে হয় পেসাররা বাড়রি সুবিধা পাবে। হয়ত ব্যাটাররাও। সাম্প্রতিক সময়ে আমাদের পেস ইউনিটও অনেক উন্নতি করেছে। দলে খুব বেশি স্পিনারও নেই। আমাদের দুজন স্পিন বোলিং অলরাউন্ডার রয়েছেন—সাকিব ও মিরাজ। আমরা কন্ডিশন বিবেচনা করে একাদশ সাজাবো।’

এর আগে টানা তিনদিন লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করেছে টাইগাররা। এরপর টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডিতে এসেছে শান্তরা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটিও এখানেই হবে। দ্বিতীয় ম্যাচটি করাচিতে হওয়ার কথা থাকলেও সেখানকার ভেন্যুর সংস্কার কাজ চলমান থাকায় তা পরিবর্তন করা হয়েছে।

ক্রিফোস্পোর্টস/১৯আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট