Connect with us
ক্রিকেট

বিশ্বকাপ সরিয়ে নেওয়ায় কষ্ট পেয়েছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা

Bangladesh Women's Cricketers
ঘরের মাঠে বিশ্বকাপ খেলা হচ্ছে না টাইগ্রেসদের। ছবি- সংগৃহীত

সরকার পতনের পর থেকে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায় বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা জেগেছিল। অবশেষে সেই শঙ্কাই সত্যি হতে যাচ্ছে। বাংলাদেশ থেকে নারীদের বিশ্বকাপ সরিয়ে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে আইসিসি।

বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ায় মন খারাপ দেশের নারী ক্রিকেটারদের। প্রথমবারের মতো দেশের মাটিতে আইসিসির মেগা টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েও সেই আশা পূরণ হলো না নিগার সুলতানা জ্যোতিদের। আইসিসির এমন সিদ্ধান্তের পর দেশের একটি অনলাইন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, ‘বিষয়টা খুবই দুঃখজনক। নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে পারাটা সবার জন্য অনেক বড় ব্যাপার। ক্রিকেটারদের জন্য খারাপ লাগছে। ওদের আশা ছিল ঘরের মাটিতে বিশ্বকাপ খেলবে। কয়েকদিন ধরেই আমাদের ভেতর একটা শঙ্কা কাজ করছিল যে, বিশ্বকাপটা যদি সরে যায়। এ নিয়ে আগেও সবার মন খারাপ ছিল। দেশের মাটিতে বিশ্বকাপ খেলার স্বপ্ন সবারই থাকে। এজন্য সবার খারাপ লাগাটাই স্বাভাবিক।’

আরও পড়ুন:

» বাংলাদেশ বনাম পাকিস্তান : প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

» বাংলাদেশ থেকে সরে গেল নারীদের বিশ্বকাপ, কোথায় হবে আসর? 

তবে বিশ্বকাপ অন্য দেশে সরিয়ে নেওয়া হলেও সেটা নিয়ে বেশি চিন্তা করতে চায় না বাংলাদেশ। যেহেতু টুর্নামেন্টটি মাঠে গড়াচ্ছে, চাই পূর্বের পরিকল্পনা অনুসারেই টাইগ্রেসরা সামনের দিকে অগ্রসর হবে বলে জানিয়েছেন বাশার, ‘আসলে এটা নিয়ে আমরা খুব বেশি আসলে চিন্তা করতে চাই না। যেহেতু বিশ্বকাপটা হচ্ছে, আমরা পূর্বের পরিকল্পনা অনুসারেই এগোবো। আমাদের মনোযোগ এখন বিশ্বকাপে।’

এদিকে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে যুক্তরাষ্ট্রে স্থানান্তর করা হয়েছে। আগামী ৩-২০ অক্টোবর আরব আমিরাতের দুবাই, শারজাহ- এই দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে আইসিসির এই মেগা ইভেন্ট।

ক্রিফোস্পোর্টস/২০আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট