Connect with us
ক্রিকেট

হাজার কোটি টাকার শেখ হাসিনা স্টেডিয়ামের কাজ বন্ধের নির্দেশ

Crifo BCB BOAT
হাজার কোটি টাকার শেখ হাসিনা স্টেডিয়ামের কাজ বন্ধের নির্দেশ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এযাবতকালে নেওয়া সব থেকে বড় প্রকল্প পূর্বাচলের ‘শেখ হাসিনা স্টেডিয়াম’। ওই প্রকল্প আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। নৌকার আদলে তৈরি করার কথা ছিলো এই স্টেডিয়াম, নকশা তৈরি করতেই খরচ হওয়ার কথা ছিলো ৮০ কোটি টাকা বা ৬.৯৫ মিলিয়ন মার্কিন ডলার।

নাজমুল হাসান পাপনের ১৩ বছর মেয়াদী বোর্ডের সব থেকে বড় প্রকল্প ছিলো এটি, যার জন্য প্রথমিকভাবে খরচ ধরা হয়েছিলো ৮০০ কোটি টাকা, যা পরে বেড়ে দাঁড়ায় সম্ভাব্য হাজার কোটি টাকারও উপরে।

এই প্রকল্পে এই বছর বরাদ্দ রেখা হয়েছিলো ২৫০ কোটি টাকা। স্টেডিয়াম তৈরির সকল খরচই বহন করবে বিসিবি এটাও পাপন ঘোষণা দেন আগে থেকেই। কিন্তু শেখ হাসিনার পলায়ন ও পাপনের পদত্যাগের পর মুখ থুবড়ে পড়লো ওই বিশাল কর্মযজ্ঞ।

আরও পড়ুন:

» হাসান-শরীফুলদের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানে সায়েম আইয়ুব

» বোর্ডের সিস্টেম পরিবর্তনে প্রতিজ্ঞাবদ্ধ নয়া সভাপতি

বিসিবির পরিচালক মাহবুবুল আনাম জানান, স্টেডিয়ামের বিভিন্ন বক্স, সদস্য ফি বিক্রি থেকে বিশাল এই নির্মাণ খরচ তোলার পরিকল্পনা ছিল। কিন্তু দেশের রাজনৈতিক পট পরিবর্তনের সাথে সবই বন্ধ রাখতে হচ্ছে বিসিবির। এরই ফলশ্রুতিতে স্টেডিয়াম নির্মাণের কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন।

এই স্টেডিয়ামটি প্রস্তাবিত আছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বা দ্য বোট স্টেডিয়াম নামে। ঢাকার উপকণ্ঠে পূর্বাচল নিউ টাউনের সেক্টর-ওয়ানে নির্মিত হওয়ার কথা ছিল।

ক্রিফোস্পোর্টস/২২আগস্ট২৪/এএস/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট