Connect with us
ক্রিকেট

সাকিবের নামে মামলা নিয়ে সংবাদ ছেপেছে আন্তর্জাতিক গণমাধ্যম

Shakib Al Hasan
সাকিব আল হাসান। ছবি - সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের পোস্টার বয় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে মোহাম্মদপুরের আদাবর থানায়। ঘটনাটি দেশের সংবাদমাধ্যমগুলোতে বেশ গুরুত্বের সঙ্গেই প্রচার করা হয়েছে। এবার এই প্রসঙ্গে সংবাদ প্রকাশ করলো পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম জিও নিউজ টিভি।

বর্তমানে পাকিস্তান-বাংলাদেশ দুই ম্যাচ টেস্ট সিরিজ চলমান থাকায় জাতীয় দলের সঙ্গে সে দেশে অবস্থান করছে বিশ্বখ্যাত এই অলরাউন্ডার। জিও নিউজ টিভি তাদের প্রতিবেদনে জানায়, সাবেক সাংসদ সাকিব আল হাসানের নামে হত্যা মামলা করা হয়েছে। তার ২ দিন আগে বিবিসিও সাকিব প্রসঙ্গে প্রতিবেদন প্রকাশ করেছিল।

‘আউস্টেড এমপি ক্রিকেটার প্লেস ফর বাংলাদেশ ডেস্পাইট আউটরেইজ’ – এই শিরোনামে করা বিবিসির প্রতিবেদনে বলা হয়, উৎখাত হও সংসদ সদস্য জাতীয় দলের হয়ে খেলতে নামবেন। এটি মূলত রাওয়ালপিন্ডি টেস্টে ৩৭ বছর বয়সী সাকিবের অংশগ্রহণকে বুঝানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুরের আদাবর থানায় এই মামলাটি করা হয়। সবশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে পুলিশের গুলিতে নিহত হন পোশাক শ্রমিক রুবেল। এই ঘটনার প্রেক্ষিতেই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাবেক সাংসদ ও ক্রিকেটার সাকিবসহ ১৫৬ জনের নাম উল্লেখ করে আদাবর থানায় মামলা করেন নিহতের বাবা।

এর বাইরেও আওয়ামী লীগের প্রধান ও নেতা-কর্মীদের বিরুদ্ধে দেশের নানা প্রান্তে মামলা করা হয়েছে। এই যেমন, নরসিংদীতে শেখ হাসিনার বিরুদ্ধে বিস্ফোরণ ও হত্যাসহ পাঁচটি অভিযোগে মামলা নিয়েছে আদালত। এই মামলায় মোট ৮১ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের শেষের দিকে ক্রিকেটের পাশাপাশি রাজনীতির ময়দানে নাম লেখানো সাকিব দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হন। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে আইনপ্রণেতা নির্বাচিত হওয়ার পর মাত্র ৭ মাস তিনি দায়িত্ব পালন করতে পারলেন। বর্তমানে এই ক্রিকেটার পাকিস্তানে টেস্ট খেলছেন।

ক্রিফোস্পোর্টস/২৩আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট