Connect with us
ক্রিকেট

এখনই বাংলাদেশ সিরিজ নিয়ে ভাবছে ভারত, কারা থাকবেন দলে?

বাংলাদেশ সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত
বাংলাদেশ সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত। ছবি- ইনসাইড স্পোর্টস

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলছে বাংলাদেশ। এই সফর শেষ হলে ভারতে যাবে টাইগাররা। সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজ নিয়ে এখনই ভাবছে ভারতীয় ম্যানেজম্যান্ট। বাংলাদেশের বিপক্ষে দল কেমন হবে তার আভাস আগে থেকেই দিয়ে রাখলো টিম ইন্ডিয়া।

সম্প্রতি ভারতীয় ক্রীড়াভিত্তিক সংবাদ মাধ্যম ইনসাইড স্পোর্টস জানিয়েছে, বাংলাদেশ সিরিজ দিয়ে দীর্ঘ দিন পর দলে ফিরতে পারেন ঋষভ পন্ত ও কেএল রাহুল। রোহিত-কোহলিকে নিয়ে পূর্ণ শক্তির দল গড়ার আভাসই রয়েছে ওই প্রতিবেদনে।

বাংলাদেশ সিরিজ দিয়ে ভারতীয় ক্রিকেট দল তাদের টেস্ট মৌসুম শুরু করবে। এই সিরিজ শুরু হতে যাচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। সিরিজ সামনে রেখে দলে অন্তর্ভুক্ত হতে পারেন উইকেট কিপার-ব্যাটার ঋষভ পন্ত। ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্ট মিস করা কেএল রাহুলও টেস্ট দলে ফিরে আসবেন বলে অভাষ দিয়েছে ইন্ডিয়া ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন:

» বন্যার্তদের জন্য প্রার্থনায় মাশরাফির ফেসবুক পোস্ট

» সৌদি ফুটবলে এবার নাম লেখাতে যাচ্ছেন দিবালা!

বিরাট কোহলি এবং রোহিত শর্মা দলে থাকায়, বাংলাদেশের বিপক্ষে টেস্টে ভারত পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামবে এতে কোন সন্দেহ নেই, তবে কোহলি, পান্ত এবং রাহুলের প্রত্যাবর্তনে দুর্দান্ত অভিষেক সিরিজ সত্ত্বেও তরুণ সরফরাজ খান এবং ধ্রুব জুরেলকে বেঞ্চে বসে থাকা লাগতে পারে। আলোচনার শীর্ষে থাকা সরফরাজ খান দলে থাকবেন না এটা এখনই সমালোচনার ঝড় তুলেছে।

সরফরাজ খান এবং ধ্রুব জুরেল ইংল্যান্ড সিরিজে ব্রেকআউট তারকা ছিলেন। পাঁচ ইনিংসে তিনটি হাফ সেঞ্চুরিসহ ২০০ রান করেন সরফরাজ। জুরেল গ্লাভস হাতে দারুণ ফর্মের পাশাপাশি তিনটি ম্যাচে ৬৩.৩৩ গড়ে ১৯০ রান করেন।

এদিকে রোহিত শর্মা এবং জয়সওয়ালওপেনারের ভূমিকায় থাকবেন তা নিশ্চিত। ভারত যে বাহাতি-ডানহাতি সংমিশ্রণ অনুসরণ করবে তা অনুমেয়। শুভমান গিল তিন নম্বরে ব্যাটিং চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত এবং চার নম্বরে রান মেশিন বিরাট কোহলি থাকবেন।

কে এল রাহুল একাদশে জায়গা নিশ্চিত করতে পারলে ভারতের পাঁচ নম্বর হতে পারেন। ভারতের প্রথম পছন্দের উইকেটরক্ষক ঋষভ পন্ত, যিনি প্রায় ১৮ মাস পর টেস্টে ফিরে আসবেন, তিনি ৬ নম্বরে ব্যাট করবেন।

রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব ভারতের স্পিন এ্যাটাক সমৃদ্ধ করেছেন। তাই দলে তাদের সুযোগ অবধারিত। অক্ষর প্যাটেল এবং ওয়াশিংটন সুন্দর ভারতের জন্য অন্য স্পিন বিকল্প হতে পারেন। পেস এটাকে জাসপ্রিত বুমরাহর অনুপস্থিতিতে পেস এটাক এর নেতৃত্ব দেবেন মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশের ভারত সফর শুরু হবে ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্ট দিয়ে, দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর, বাংলাদেশ খেলবে দুইটি টেস্ট এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচ।

ক্রিফোস্পোর্টস/২৩আগস্ট২৪/এএস/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট