Connect with us
ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন মুশফিক

Mushfiqur touched a new milestone in international cricket
আন্তর্জাতিক ক্রিকেটে নতুন কীর্তি গড়েছেন মুশফিক। ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে উনিশ বছর পেরিয়ে গেছে মুশফিকুর রহিমের। ২০০৫ সালে আন্তর্জাতিক অঙ্গণে পা রাখা এই উইকেটরক্ষক ব্যাটার বেশ ছন্দের সঙ্গেই খেলে যাচ্ছেন এখনো। ক্যারিয়ারজুড়ে ব্যাট হাতে গড়েছেন অসংখ্য কীর্তি। এবার আরো একটি কীর্তি গড়লেন এই অভিজ্ঞ সিনিয়র ব্যাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিক। এর আগে এই কীর্তিটি শুধুমাত্র তামিম ইকবালের দখলে ছিল।

চলমান পাকিস্তান সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ। আজ শুক্রবার (২৩ আগস্ট) তৃতীয় দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান সংগ্রহ করেছে টাইগাররা।

আরও পড়ুন:

» পাকিস্তানের রানের পাহাড়ের জবাব দিল সাদমান-মুশফিকরা

» মামলা : ক্রিকেট খেলতে পারবেন সাকিব? 

এদিন দলের হয়ে ব্যাট হাতে ১২২ বলে ৫৫ রান তুলেছেন মুশফিক। যেখানে ৭টি চারের মার রয়েছে। আর তাতেই ১৫ হাজার রানের ক্লাবে পা রাখেন এই উইকেটরক্ষক ব্যাটার।

বর্তমানে টেস্টে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে মুশফিক। বর্তমানে তার রান ৫৭৩১। ৫১৩৪ রান নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তামিম ইকবাল। এছাড়া তৃতীয় স্থানে থাকা সাকিবের রান ৪৫২০।

রাওয়ালপিন্ডি টেস্টে তৃতীয় দিন শেষে অপরাজিত রয়েছেন মুশফিক ও লিটন দাস। মুশফিকের পাশাপাশি অর্ধশত তুলে নিয়েছেন লিটনও। আগামীকাল (শনিবার) চতুর্থ দিনের ইনিংস উদ্বোধন করবেন এই দুই ব্যাটার।

ক্রিফোস্পোর্টস/২৩আগস্ট২৪/বিটি 

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট