Connect with us
ফুটবল

অবশেষে বাংলাদেশি পাসপোর্ট পেলেন হামজা চৌধুরি

Hamza Chowdhury got Bangladeshi passport
বাংলাদেশি পাসপোর্ট পেয়েছেন হামজা চৌধুরি। ছবি- সংগৃহীত

বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ডের ফুটবলার হামজা চৌধুরীকে লাল-সবুজের জার্সিতে খেলাতে অনেকদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। হামজা নিজেও বাংলাদেশের হয়ে খেলতে আগ্রহ দেখিয়েছেন। যার জন্য গত জুনে বাংলাদেশের পাসপোর্ট বানাতে আবেদন করেন এই তারকা। অবশেষে পাসপোর্ট পেলেন এই ফুটবলার।

আজ শুক্রবার (২৩ আগস্ট)লন্ডনে বাংলাদেশ হাইকমিশন থেকে হামজার পাসপোর্ট সংগ্রহ করেন তার মা রাফিয়া চৌধুরি। দেশের একটি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেন হামজার বাবা মোরশেদ দেওয়ান।

অবশ্য হামজার পাসপোর্ট বেশ কয়েকদিন আগেই তৈরি হয়েছিল। তবে নিজ ক্লাব লেস্টার সিটিতে ব্যস্ত সময় পার করার কারণে পাসপোর্ট সংগ্রহ করতে পারেননি তিনি।

আরও পড়ুন:

» বাংলাদশ-পাকিস্তানের সমর্থকদের মধ্যে দেখা গেল সৌহার্দ্যের বন্ধন

» আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন মুশফিক 

হামজা বাংলাদেশের পাসপোর্ট পাওয়ায় লাল-সবুজের জার্সিতে খেলার সম্ভাবনা আরো একধাপ এগিয়ে গেল। পাসপোর্ট না থাকার কারণে এতদিন বাফুফের বেশ কয়েকটি কার্যক্রম বন্ধ ছিল। এবার সেগুলো চালু হবে। যদিও আগামী সেপ্টেম্বর মাসে ফিফা উইন্ডোতে বাংলাদেশের জার্সিতে অভিষেক হওয়া নিয়ে জোর গুঞ্জন ছিল। তবে সেটা হওয়ার সম্ভাবনা খুবই কম।

হামজাকে বাংলাদেশের হয়ে খেলতে হলে বাফুফে চিঠি দিতে হবে। এরপর বাফুফে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে হামজার জন্য অনাপত্তিপত্র চাইবে এবং সেটা পেলে ফিফার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে আবেদন করতে হবে। সেখান থেকে বাংলাদেশের হয়ে খেলার অনুমতি পেলেই লাল-সবুজের জার্সিতে দেখা যাবে হামজাকে।

ক্রিফোস্পোর্টস/২৩আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল