Connect with us
ক্রিকেট

সাকিবের মামলা প্রসঙ্গে যা বললেন ডিএমপি কমিশনার

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার। ছবি- সংগৃহীত

সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে নিহত গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলা গত ২২ আগস্ট ডিএমপির আদাবর থানায় দায়ের করা হয়। যে মামলার ২৮ নম্বর এজাহার নামীয় আসামি করা হয়েছে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানকে। এবার সে সকল মামলা প্রসঙ্গে সরাসরি কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: মইনুল হাসান।

আজ শনিবার (২৪ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ‘কমিশনার’স মিট দ্যা প্রেসে (ডিএমপি) কমিশনার গণমাধ্যম কর্মীদের মুখোমুখি হন। যেখানে তিনি বলেছেন, যে কোনো মামলায় অপরাধীর সম্পৃক্ততা থাকে। সাম্প্রতিক আন্দোলনের বিরুদ্ধে যারা অর্থ, পরামর্শ কিংবা মিডিয়াতে উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতির অবনতি ঘটিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত হবে।

ক্রিকেটার সাকিব আল হাসানের মামলার বিষয়ে জানতে চাওয়া হলে ডিএমপি কমিশনার বলেন, যে কোনো মামলাতেই আইন অনুযায়ী এভিডেন্স বা সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করা হয়৷ মামলা তদন্তে এভিডেন্স অনেক গুরুত্বপূর্ণ। প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে সকলের বিরুদ্ধে। সাকিব ছাড়াও মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ আরও ১৫৬ জন ও অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আইনগত ব্যবস্থা একটি চলমান প্রক্রিয়া। তুলনামূলক সময় লাগতে পারে। বিভাগীয় ব্যবস্থার বিষয়টিও চলমান রয়েছে। এদিকে জাতীয় দল থেকে সাকিবকে অপসারণের জন্য আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। আজ শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃপক্ষকে এই নোটিশ পাঠান তিনি।

সেই নোটিশে বলা হয় যেহেতু শাকিবের নামে ক্রিমিনাল মামলা দায়ের করা হয়েছে, তাই আইসিসির নিয়ম অনুযায়ী জাতীয় ক্রিকেট দলে থাকতে পারেন না তিনি। আর তাকে ক্রিকেট দল থেকে অবিলম্বে অপসারণ করা প্রয়োজন। বর্তমানে জাতীয় দলের সঙ্গে পাকিস্তান সফরের প্রথম টেস্ট খেলছেন এই টাইগার অলরাউন্ডার।

আরও পড়ুন: সাকিবকে জাতীয় দল থেকে অপসারণ করতে আইনি নোটিশ!

ক্রিফোস্পোর্টস/২৪আগস্ট২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট