Connect with us
ক্রিকেট

মুশফিকের নয় রানের আক্ষেপ; বড় লিড বাংলাদেশের

Mushfiqur Rahim
মুশফিকুর রহিম। ছবি - সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে পাকিস্তানের বিপক্ষে একটুর জন্য ডাবল সেঞ্চুরি হাত ছাড়া হলো মুশফিকুর রহিমের। ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরির খুব কাছে থেকে ১৯১ রানে আউট হলেন এই টাইগার ব্যাটার। তবে সপ্তম উইকেটে মুশফিক-মিরাজের দুর্দান্ত জুটিতে ভর করে লিড পেয়েছে টাইগাররা।

আজ শনিবার চতুর্থ দিনে বাংলাদেশ যখন ব্যাট করতে নামে তখন টাইগারদের রান ছিল ৫ উইকেটে ৩১৬। মুশফিক ৫৫ রানে ও লিটন ৫২ রানে দিনের খেলা শুরু করেন। কিন্তু নতুন বলে খুব একটা সুবিধা করতে পারেননি লিটন। ব্যক্তিগত ৫৬ রানে নাসিম শাহর বলে সাজঘরে ফেরেন টাইগার ব্যাটার।

তবে এক প্রান্ত ঠিকই আগলে রাখেন মি. ডিপেন্ডেবল। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১১ তম শতক। তাকে যোগ্য সঙ্গ দেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটে এ দু’জনের ১৯৬ রানের জুটিতে পাকিস্তানের পাহাড় সমান রান টপকিয়ে লিড নেয় টাইগাররা। কিন্তু ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরির খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছে মুশিকে।

মোহাম্মদ আলির বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ১৯১ রানে সাজঘরে ফিরতে হয়েছে দেশসেরা এই ব্যাটারকে। পরে মিরাজও ৭৭ রান করে শাহিনের বলে আউট হন। তার আগে তৃতীয় দিনেও ৯৩ রান করা ওপেনার সাদমান ইসলামকে সেঞ্চুরি বঞ্চিত করেন মোহাম্মদ আলি। সাদমানকে বোল্ড করে হতাশ করেন এই পাক বোলার।

শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৬৫ রান। চতুর্থ দিনের শেষ সময়ে ১১৭ রানের লিড নিয়েছে সফরকারীরা।

ক্রিফোস্পোর্টস/২৪আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট