Connect with us
ক্রিকেট

১৫ হাজার রানের মাইলফলক ছোঁয়া মুশফিকের প্রশংসায় শান্ত-মিরাজ

Shanto-Miraz praises Mushfiqur who reached the milestone of 15 thousand runs
মুশফিকের প্রশংসায় ভাসালেন শান্ত-মিরাজ। ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ এই দিয়ে এই কীর্তি গড়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। জাতীয় দলের জার্সিতে এমন অর্জনের পর সতীর্থদের প্রশংসা কুড়াচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের তৃতীয় দিনেই আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের ক্লাবে পা রাখেন মুশফিক। তৃতীয় দিন শেষে ৫৫ রানে অপরাজিত ছিলেন তিনি। শনিবার চতুর্থ দিনও অসাধারণ খেলছেন এই অভিজ্ঞ ব্যাটার। পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়ার পাশাপাশি ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি তুলে নেওয়ার খুব কাছেই ছিলেন মুশফিক। তবে নয় রানের জন্য হাতছাড়া হয় ডাবল সেঞ্চুরি। ১৯১ রান করে আউট হয়ে যান তিনি।

মুশফিকের এমন কৃতিত্ব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রশংসা করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজ। নিজের অফিশিয়াল ফেসবুক পেজে মুশফিককে নিয়ে বার্তায় শান্ত লিখেছেন, সততা, পরিশ্রম, নিবেদন, একাগ্রতার এক উজ্জ্বল দৃষ্টান্ত মুশফিকুর রহিম ভাইয়ের আজকের এই সাফল্য। অযুত-নিযুত ঘাম বিন্দু ঝরিয়ে মিলেছে এই বীরত্বগাঁথা। যেখানে জড়িয়ে আছে অনেক গর্ব। তাতে লিখা হয়েছে ইতিহাসের পাতায় নতুন অধ্যায়।

আরও পড়ুন:

» ভুটানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, ডাক পেলেন আপন দুই ভাই

» মুশফিকের নয় রানের আক্ষেপ; বড় লিড বাংলাদেশের 

মুশফিকের এমন দুর্দান্ত ইনিংসের জন্য তাকে ধন্যবাদ জানান শান্ত। তাছাড়া চোখের সামনে এমন ইনিংস দেখতে পেরে নিজেকে সৌভাগ্যবান ভাবছেন টাইগার কাপ্তান, ধন্যবাদ মুশফিকুর ভাই। চোখের সামনে এমন সেঞ্চুরি ও কীর্তি দেখতে পাওয়া সৌভাগ্যের। সামনে এরকম আরো অনেক ইনিংসের আশা

এদিকে মিরাজ এক ফেসবুক বার্তায় লিখেছেন, ‘১৫০০০ রানের বিশাল মাইলফলক স্পর্শ করার জন্য অভিনন্দন মুশফিকুর রহিম ভাই। আজ পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিও ছিল।’

এদিন মুশফিককে সঙ্গ দিয়েছিলেন মিরাজও। সপ্তম উইকেট ১৯৬ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তারা। মিরাজ সেঞ্চুরির দেখা না পেলেও ৭৭ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেছেন।

ক্রিফোস্পোর্টস/২৪আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট