Connect with us
ফুটবল

সাফ জয়ী যুবাদের অভিনন্দন জানালেন ক্রীড়া উপদেষ্টা

The Sports Advisor congratulated the youth who won the SAFF
চ্যাম্পিয়ন যুবাদের অভিনন্দন জানিয়েছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। ছবি- সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৪-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। এই জয়ে বাংলাদেশের যুবাদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া।

আজ বুধবার (২৮ আগস্ট) এক ফেসবুক বার্তায় আসিফ মাহমুদ মাহমুদ লিখেছেন, ‘সাফ অনূর্ধ্ব-২০ মেন্স চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর শিরোপা জিতলো বাংলাদেশ, ভবিষ্যৎ কান্ডারীদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।’

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে আজ প্রথমার্ধে খুব বেশি আক্রমণ করতে পারেনি বাংলাদেশ। তবে বিরতিতে যাওয়ার আগে যোগ করা সময়ে মিরাজুল ইসলামের গোলে ১-০ তে লিড নেয় বাংলাদেশ। ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করেন এই ফরোয়ার্ড।

আরও পড়ুন:

» প্রথমবার সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন, সর্বোচ্চ গোল মিরাজুলের

» ফাইনালে তোলার নায়ক সেই আসিফের হাতে উঠলো গোল্ডেন গ্লাভস

তবে দ্বিতীয়ার্ধে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি স্বাগতিক নেপাল। ম্যাচের ৫৪তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন মিরাজ। ম্যাচের ৭১তম মিনিটে আবারও মিরাজুলের ম্যাজিকে ব্যবধান বাড়ায় বাংলাদেশ। তবে এবার তিনি নিজে গোল করেননি। তার বাড়ানো পাস থেকে গোল করেন রবি হোসেন রাহুল।

তবে কিছুক্ষণ পর গোলের ব্যবধান কমায় নেপাল। ম্যাচের ৮০ মিনিটে ১ গোল শোধ করে ম্যাচে ফেরার প্রাণপণ চেষ্টা চালায় স্বাগতিকরা। তবে ম্যাচের যোগ করা সময়ে উল্টো আরেকটি গোল হজম করে তারা। বাংলাদেশের হয়ে চতুর্থ গোলটি করেন পিয়াস। শেষ পর্যন্ত ৪-১ গোলে জয় নিয়ে শিরোপা নিজেদের করে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

এর আগে গ্রুপপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও নেপালের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। এরপর সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছিল মারুফুল হকের শিষ্যরা।

ক্রিফোস্পোর্টস/২৮আগস্ট২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল