Connect with us
ফুটবল

দু’টি প্রীতি ম্যাচ খেলতে ভুটানে গেছে বাংলাদেশ দল

Bangladesh National Football Team
দু'টি প্রীতি ম্যাচ খেলতে ভুটানে পৌঁছেছে জামাল ভূঁইয়ারা। ছবি - সংগৃহীত

ভুটানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলতে থিম্পুতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ২৩ সদস্যের দলে ডাক পেয়েছেন সদ্য সাফজয়ী চার যুবা। আজ নিজেদের হোটেলে বিশ্রাম শেষে কাল থেকে অনুশীলনে নামবে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। থিম্পুতে ম্যাচ দু’টি হবে আগামী ৫ ও ৮ সেপ্টেম্বর।

এর মধ্যে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন সাফ অনূর্ধ্ব-২০ জয়ী দুই উদীয়মান তারকা মিরাজুল ইসলাম ও শাকির আহাদ তপু। এছাড়াও আরো দুই সাফজয়ী সদস্য রাব্বী হোসেন রাহুল ও চন্দন রায়ও দলের সঙ্গে যোগ দিয়েছেন। অবশ্য এর আগেও জাতীয় দলের ক্যাম্প করার সুযোগ পেয়েছেন এ দু’জন।

এই প্রথম জাতীয় দলে ২৩ সদস্যের পূর্ণাঙ্গ স্কোয়াড নিয়ে ম্যাচ খেলতে নামবেন বাংলাদেশ দলের কোচ। তারুণ্য নির্ভর দল হলেও কাবরেরার চোখ জয়ের দিকে। ভুটানকে দুই ম্যাচেই হারাতে চান এই স্প্যানিশ কোচ।

দল নিয়ে কাবরেরা বলেন, ‘তপু-মিরাজরা সদ্যই নেপাল থেকে খেলে ফিরেছে। সমুদ্র পৃষ্ঠ থেকে এমন উচ্চতায় খেলার অভিজ্ঞতা আশা করি তারা কাজে লাগাতে পারবে। তাদের বর্তমানে যে ফর্ম তা নিয়ে আমি অনেক আশাবাদী। তবে এখানে কন্ডিশনসহ কিছু চ্যালেঞ্জ রয়েছে। আমাদের দল যদিও তারুণ্য নির্ভর, এরপরও জয় তুলে নিতে আমরা আশাবাদী।’

এছাড়া দলের ম্যানেজার আমের খানের প্রত্যাশা, এভাবে দলে তরুণদের অন্তর্ভুক্তি হতে থাকলে জাতীয় দলের পাইপলাইন আরো ভালো হবে।

ভুটানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগের দিন ১৪ সদস্যের স্কোয়াড নিয়ে বসুন্ধরা কিংসের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলিয়েছিল কাবরেরা। তবে সেই ১৪ জনের দল থেকে ৪ জনকে ২৩ সদস্যের স্কোয়াডে রাখেননি কাবরেরা।

জাতীয় দলের ফুটবলার সোহেল রানা বলেন, ‘আমরা র‍্যাঙ্কিংয়ে আরো উন্নতি করতে চাই। আমাদের লক্ষ্য দু’টি ম্যাচেই জয় তুলে নেয়া।’

ক্রিফোস্পোর্টস/৩০আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল