Connect with us
ফুটবল

সালাউদ্দিনকে পদত্যাগের জন্য সংগঠকদের আল্টিমেটাম

Kazi Salahuddin
কাজী সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম। ছবি - সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর থেকেই বিসিবি’র পাশাপাশি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদত্যাগের দাবিতে চারদিক সরব হতে থেকে। যদিও কিছু দিন পূর্বে বিসিবি সভাপতি পদত্যাগ করেছেন কিন্তু নিজের পদ ছাড়তে এখনো অনড় বাফুফে বস কাজী সালাউদ্দিন।

সরকার পতনের পর ‘বাংলাদেশ ফুটবল আল্ট্রাস’ নামক ফুটবল সমর্থকদের সংগঠনও সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছিল। কিন্তু তিনি সে দাবি নাকচ করে দিয়ে আবারও নির্বাচন করার ঘোষণা দেন।

এবার সাবেক ফুটবলার ও সংগঠকরা সালাউদ্দিনকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দিলেন। এমনকি তিনি পদত্যাগ না করলে ক্রীড়াঙ্গনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করার হুমকি দিয়েছেন তারা। আজ শনিবার (৩১ আগস্ট) মতিঝিলে বাফুফে ভবনের সামনে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের ব্যানারে করা মানববন্ধনে এই ঘোষণা দেন তারা।

মানববন্ধনে উপস্থিত বিএনপি নেতা ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সভাপতি আব্দুস সালাম বাফুফে বসকে সতর্ক করে বলেন, ‘সালাউদ্দিন যদি এই সময়ের মধ্যে পদত্যাগ না করেন তাহলে তাকে যেখানেই পাওয়া যাবে তাকে লাঞ্ছনার স্বীকার হতে হবে।’

আব্দুস সালাম ছাড়াও সেখানে সাবেক তারকা গোলরক্ষক ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক, সাবেক গোলরক্ষক ছাইদ হাছান কানন ও রুম্মন ওয়ালি বিন সাব্বির ও উপস্থিত ছিলেন। মানববন্ধনের এক পর্যায়ে তারা বাফুফে ভবনে প্রবেশ করে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারকে তাদের আল্টিমেটামের বিষয়ে জানিয়ে আসেন। তবে সালাউদ্দিন সে সময়ে বাফুফে ভবনে উপস্থিত ছিলেন না।

এছাড়াও তারা ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের প্রতি আহ্বান জানান, ফিফার সাথে আলোচনা করে সম্ভব হলে যেন ২৬ অক্টোবরের নির্বাচন পেছানো হয়। ফুটবল ফেডারেশনে আরো সংস্কারের প্রতি দাবি জানান এই সংগঠকেরা।

ক্রিফোস্পোর্টস/৩১আগস্ট২৪/এমএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল