Connect with us
ক্রিকেট

দুই ম্যাচে মাঠেই নামা হলো না বাংলাদেশের, সিরিজ পাকিস্তানের

crifo Pakistan bd
বৃষ্টিতে দুই ম্যাচে মাঠেই নামা হলো না বাংলাদেশের, সিরিজ পাকিস্তানের

বাংলাদেশ ‘এ’ ও পাকিস্তান শাহিনসের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ালেও বাকী দুটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। প্রথম ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান। ফলে ১-০ তে জয় নিয়েই সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা।

আজ শুক্রবার (৩০ আগস্ট) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল। তবে ইসলামাবাদে টানা বৃষ্টির কারণে টসই হয়নি। ফলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। গত ২৮ আগস্ট দ্বিতীয় ওয়ানডেতেও বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি কোনো বল।

এর আগে গত ২৬ আগস্ট প্রথম একদিনের ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। ইসলামাবাদ ক্লাবে টস হেরে প্রথমে ব্যাট করে ৩৬ ওভারে ১৮৩ রান করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। জবাবে ২৭.৫ ওভারে ৮ উইকেট হাতে রেখেই ম্যাচটি জিতে শাহিনস।

আরও পড়ুন:

» দু’টি প্রীতি ম্যাচ খেলতে ভুটানে গেছে বাংলাদেশ দল

» দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত

এই সফরে পাকিস্তান শাহিনসের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। চারদিনের দুটি ম্যাচই ড্র হওয়ায় শিরোপা ভাগাভাগি করেছে দুই দল। চারদিনের ম্যাচে এনামুল হক বিজয় এবং একদিনের ম্যাচে তাওহীদ হৃদয় বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্বে ছিলেন।

এদিকে দুটি টেস্ট খেলতে পাকিস্তানে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম টেস্টে স্বাগতিকদের ১০ উইকেটে হারিয়ে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে টাইগাররা। আজ (শুক্রবার) মাঠে গড়ানোর কথা ছিল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। তবে ইসলামাবাদ থেকে প্রায় ২৪ কিলোমিটার দূরে রাওয়াপিন্ডিতেও বাগড়া দিয়েছে বৃষ্টি। টানা বৃষ্টির কারণে কোনো বল মাঠে গড়ানোর আগে প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

ক্রিফোস্পোর্টস/৩০আগস্ট২৪/বিটি/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট