Connect with us
ক্রিকেট

পিসিবিতে ‘সার্কাস করেন জোকাররা’, বললেন সাবেক পাক ক্রিকেটার

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটার। ছবি- সংগৃহীত

সম্প্রতি ঘরের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের বড় লজ্জা পেয়েছিল পাকিস্তান। এরপর থেকেই দেশটির ক্রিকেট বোর্ড ও জাতীয় দল নিয়ে বয়ে যাচ্ছে সমালোচনার ঝড়। এবার ইংল্যান্ড সিরিজের আগে পিসিবির সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে তাদের সার্কাসের সঙ্গে তুলনা করলেন সাবেক পাক পেসার ইয়াসির আরাফাত।

আগামী মাসেই পাকিস্তানের মাটিতে খেলতে আসবে ইংল্যান্ড। সদ্য বাংলাদেশের কাছে ধবলধোলাই হওয়ার পর ইংল্যান্ড সিরিজ নিয়ে সিরিয়াস হওয়ার কথা ছিল পাকিস্তানের। তবে এই টেস্ট সিরিজের আগে দেশটিতে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স কাপ আয়োজন নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

পাকিস্তান ক্রিকেট নিয়ে সমালোচনা করতে ছাড় দেননি ইয়াসির আরাফাত। সম্প্রতি ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট পাকপ্যাশনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সামনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। আর আপনি কিনা এখন ওয়ানডের জন্য ক্রিকেটার নিয়ে আসছেন, ওয়ানডে খেলিয়ে প্রস্তুতি নেয়াচ্ছেন!’

ইয়াসির আরও বলেন, ‘সংবাদ সম্মেলনে শান মাসুদ বলেছে, খেলোয়াড়েরা নাকি দেড় বছর প্রথম শ্রেণির ম্যাচ খেলে না। আর ইংল্যান্ডের মতো বড় সিরিজের আগে আপনি খেলোয়াড়দের ওয়ানডে খেলাচ্ছেন। এটা আমার কাছে সার্কাস মনে হচ্ছে। আর এখানে যারা কাজ করে তাদের জোকার মনে হয়। তাদের সিদ্ধান্তগুলো মনে হয় যেন কৌতুক।’

সম্প্রতি প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পাকিস্তানকে হারানোর স্বাদ পেয়েছে বাংলাদেশ। এমনকি দুই ম্যাচের টেস্ট সিরিজে তাদের ঘরের মাটিতে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর থেকে দেশ ও দেশের বাইরে থেকে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে পাকিস্তান দল ও ক্রিকেট বোর্ড নিয়ে।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটকে আচমকা বিদায় বললেন মঈন আলী

ক্রিফোস্পোর্টস/৮সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট